শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে সামাজিক সংগঠন স্বপ্নবৃক্ষ’র আত্মপ্রকাশ

reporter / ১২৪ ভিউ
আপডেট : রবিবার, ৮ মে, ২০২২

চাঁদপুরে সামাজিক সংগঠন স্বপ্নবৃক্ষ’র আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার।।
‘গড়বো সমাজ, গড়বো দেশ, সমৃদ্ধির বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুরে আত্মপ্রকাশ করেছে স্বপ্নবৃক্ষ সামাজিক সংগঠন। ৭মে শনিবার সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজির নেতৃত্বে নতুন এই সংগঠনের আত্মপ্রকাশ হয়।

স্বপ্নবৃক্ষ’র প্রতিষ্ঠাতা বালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মিজির সভাপতিত্বে ও সদস্য সচিব মো. ওয়াজিউল্লাহ’র পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সম্পাদক হাজী নজরুল ইসলাম মিয়াজী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম, হাজী আব্দুল করিম বাচ্চু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য মোঃ সফিক তপাদার, মোঃ ফারুক হোসেন মিজি, ফাতেমা বেগম, শামীমা আক্তার আখি, রনি মিজি, ফরিদ ইসলাম, সবুজ মিজি, আরাফাত হোসেন হৃদয়।

আলোচনা সভা শেষে বিভিন্ন সময়ে এলাকার ভালো কাজ করায় ৭জন তরুণ স্বেচ্ছাসেবীকে বিশেষ উপহার প্রদান করা হয়।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের প্রতিষ্ঠাতা মো. তাজুল ইসলাম মিজিকে আহ্বায়ক এবং ওয়াজিউল্লাহকে সদস্যসচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এবিষয়ে স্বপ্নবৃক্ষ সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক মোঃ তাজুল ইসলাম বলেন, আমরা এলাকার সামাজিক ও মানবিক কাজ করার লক্ষ্যে স্বপ্নবৃক্ষ প্রতিষ্ঠা করেছি।

এই সংগঠনের মূল উদ্দেশ্য এবং লক্ষ্য হলো এলাকার সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করা। গরিব-অসহায় মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা, অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা সহায়তা প্রদান করা। পাশাপাশি মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও জঙ্গিবাদবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলে একটি সুন্দর সমাজ বিনির্মাণ করা।


এই বিভাগের আরও খবর