শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ফরিদগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

reporter / ১৬২ ভিউ
আপডেট : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

মোঃ জাহিদুল ইসলাম ফাহিমঃ
ফরিদগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব -১৭) এর আনুষ্ঠানিক উদ্ভোদন হয়েছে।
১১ মে বুধবার বিকেলে ফরিদগঞ্জ এ.আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার তাছলিমুন নেছার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুন্নবী নোমান’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান। এসময় তিনি তার বক্তব্যে বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও একসময় ফুটবল খেলতেন, বঙ্গবন্ধুর নামে এতো বড় একটি ফুটবল টুর্নামেন্ট খেলতে পারা ভাগ্যের ব্যাপার। খেলাধুলার মধ্যে থেকে সকল অপশক্তি ও অসংগতি দূর করতে হবে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার তাছলিমুন নেছা। এসময় তিনি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান প্রজন্ম  সামাজিক যোগাযোগ মাধ্যম সহ কয়েকটি বিষয়ে আসক্ত হওয়ায় খেলার মাঠের দিকে ঝুঁকছে না, তরুন প্রজ্জন্মকে মাঠে ফেরাতে সরকারের এমন উদ্যোগ আমরা সকলে মিলে বাস্তবায়ন করতে হবে। খেলাধুলাই পারে একটি প্রজন্মকে সকল খারাপ দিক থেকে রক্ষা করে সঠিক পথে পরিচালনা করতে। খেলাধুলার মাধ্যমেই যেমন ভাবে নিজেকে সুস্থ রাখতে পারি তেমনই মনের বিকাশ সাধণও হয়ে যায়। অনুষ্ঠানে এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।
উদ্বোধনী বক্তব্য শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি, ও অন্যান্য অতিথিবৃন্দ জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকার ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন একই সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন নিজ নিজ ইউনিয়নের ক্রীড়া পতাকা উত্তোলন করেন তারপর বেলুন উড়িয়ে টুনামেন্টের উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
উদ্বোধনী অনুষ্ঠানে  অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার তদন্ত(ওসি) প্রদীপ মন্ডল, আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রান ও সমাজকল্যান উপ-কমিটির সাবেক সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম-আহবায়ক মো. হেলাল উদ্দিন আহমেদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন সহ অন্যান্যরা।
উদ্ভোদনী খেলায় ফরিদগঞ্জ পৌরসভা বনাম ১৫ নং রূপসা উঃ ইউনিয়নের মধ্যকার ৩০ মিনিট করে ৬০ মিনিটের খেলার প্রথম ৩০ মিনিটে ফরিদগঞ্জ পৌরসভার আক্রমণভাগের খেলোয়ার তরিকুলের কর্ণার কিকে মেহেদী হেড করে বল জালে জড়িয়ে ফরিদগঞ্জ পৌরসভা দলকে ১-০ ব্যবধানে এগিয়ে নিয়ে যান। খেলার দ্বিতীয় ৩০ মিনিটে উভয় দল বেশ কয়েকটি দৃষ্টিনন্দন আক্রমণ করলেও কোন দলই আর গোলের দেখা পায়নি। ১-০ ব্যবধানে খেলার নির্দিষ্ট সময় শেষ হলে নিজেদের প্রথম ম্যাচে জয় পায় স্বাগতিক ফরিদগঞ্জ পৌরসভা। এবং এবারের টুনামেন্ট  থেকে ছিটকে যায় ১৫ নং রূপসা উওর ইউনিয়ন৷
টুনামেন্টের উদ্বোধনী ম্যাচটি পরিচালনা করেন  বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিযোগকৃত  রেপারি সেলিম আহমেদ টুমু এবং সহকারী রেপারী আনিসুল কবির সুমন ও তরুন দত্ত।যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের উদ্যোগে আয়োজিত এবারের টুনামেন্টটির ফরিদগঞ্জ উপজেলা পর্বে উপজেলা চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ৯ দিনে ১৬ টি দল ১৫ টি ম্যাচে মুখোমুখি হবে। ২০ মে বিকেল সাড়ে তিনটায় একই মাঠে উপজেলা পর্বের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।


এই বিভাগের আরও খবর