শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম সহ সকল গণতান্ত্রিক আন্দোলনের সাথে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত   ——- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি 

reporter / ৮৭ ভিউ
আপডেট : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে
বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশের মধ্য দিয়ে ৪ জানুয়ারি মঙ্গলবার সকালে শহরের হাসান আলী স্কুল মাঠে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।
গত ১৯৪৮ সালের এদিন (৪ জানুয়ারি) জন্ম হয়েছিল বাংলাদেশ ছাত্রলীগের। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় ও পৃষ্ঠপোষকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয় উপমহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন  বাংলাদেশ ছাত্রলীগ।
এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুরে বিভিন্ন সড়কে আনন্দ রেলি ও হাসান আলী মাঠে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে কোরআন তেলাওয়াত,জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করা হয়।
চাঁদপুর জেলা ছাত্রলীগ সভাপতি জহির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। এসময় তিনি তার বক্তব্যে বলেন, ছাত্রলীগ আমাদের আবেগের নাম, ছাত্রলীগ আমাদের ভালবাসার নাম। এই জন্য আমরা সকলে সমবেত হয়েছি। কিন্তু খেয়াল রাখতে হবে অতি মহামারী ও করোনার এ সময়টাতে  থেকে পরিবারের সদস্যদের ও আত্মীয়-স্বজন সহ দেশের সকলকে করোনা মুক্ত রাখতে ছাত্রলীগের দায়িত্ব এবং কর্তব্য রয়েছে। এছাড়া আমরা সকলেই যেন মাক্স ব্যবহার করি সেদিকে খেয়াল রাখতে হবে। করনো ব্যাপক হারে বেড়ে যেতে পারে এজন্য সকলকে মাক্স ব্যবহার করার আহ্বান জানান।ছাত্রলীগ নেতাকর্মীদের দেশ ও জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান। এছাড়াও তিনি আরো বলেন আগামী দুই বছর পরে জাতীয় নির্বাচন সেই নির্বাচনে যাতে স্বাধীনতাবিরোধী দেশবিরোধী কোন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সকলেই খেয়াল রাখতে হবে।আমাদের  ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও সকল গণতান্ত্রিক অধিকার রক্ষায় ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত।
সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, তাফাজ্জল হেসেন এসডু পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমানসহ ছাত্রলীগের উপজেলার নেতৃবৃন্দ সমাবেশে উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর