শাহরাস্তিতে জাহেদা আক্তারকে মিশুক গাড়ি প্রদান

reporter / ১০৯ ভিউ
আপডেট : বুধবার, ১ জুন, ২০২২

শাহরাস্তি প্রতিনিধিঃ
চাঁদপুরের শাহরাস্তিতে ডাউন সিনড্রোম বৈশিষ্ট সম্পন্ন জাহেদা আক্তারকে পূর্নবাসনের লক্ষে মিশুক গাড়ী প্রদান করা হয়েছে। ৩১ মে মঙ্গলবার বিকেলে শাহরাস্তি পৌরসভার ১২নং ওয়ার্ডের নোয়াগাঁও গ্রামে স্বেচ্ছাসেবী সংগঠন ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর উদ্যোগে জাহেদা আক্তারের ভাই মানিক মিয়ার হাতে মিশুক গাড়ীর চাবি হস্তান্তর করেন ডাউন সিনড্রোম এর চেয়ারম্যান সর্দার আব্দুর রাজ্জাক।
এদিকে মিশুক গাড়ী পেয়ে আবেগ আপ্লুত হয়ে জাহেদার ভাই মানিক মিয়া বলেন, ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর কাছে আমরা চিরকৃতজ্ঞ। এ সংগঠনের মাধ্যমে আমাদেরকে পারিবারিক স্বচ্ছলতার জন্য একটি মিশুক গাড়ি উপহার দিয়েছেন। পাশাপাশি আমার বোন জাহেদা আক্তার ও তার সন্তান সাহিদুল ইসলাম রাহাত প্রায় ৩ বছর ধরে ভরন-পোষন করে আসছেন। ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ চেয়ারম্যান,পরিচালক ও সকল সদস্যবৃন্দ আমাদের পরিবারকে আর্থিক ও সার্বিক ভাবে সহযোগিতা করছেন। এজন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।
ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান সর্দার আব্দুর রাজ্জাক বলেন, জাহেদা আক্তার একজন ডাউন সিনড্রোম বৈশিষ্ট্য সম্পন্ন নারী এক সন্তানের জননী। পারিবারিক ভরন পোষনের জন্য সে তার বড় ভাই মানিক মিয়ার উপর নির্ভরশীল। অন্যদিকে মানিক মিয়া রিক্সা চালিয়ে সংসারের যাবতীয় ব্যয় নির্বাহ করে। জাহেদার এই পারিবারিক অবস্থা ও আর্থিক অস্বচ্ছলতার কথা জেনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ডাউন সিনড্রোম নিয়ে কাজ করা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ। জাহেদা আক্তারের পরিবারের ভরন-পোষন ও পূর্নবাসনের মাধ্যমে যাতে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সেই নিয়ে ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর এই আন্তরিক প্রয়াস। ভবিষ্যতে সারাদেশে ডাউন সিনড্রোম সম্পন্ন ব্যক্তিদের পাশে থাকবে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি।
ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর পরিচালক শাহানাজ পারভীন চৌধুরী বলেন, আমরা ডাউন সিনড্রোম বৈশিষ্ট্য ব্যক্তিদের নিয়ে কাজ করি। তারা যেন তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সেজন্য তাদের দায়িত্ব নিয়ে আমরা সেবা ও মানিবক ভাবে কাজ করে যাচ্ছি। এভাবে বাংলাদেশের সকল জেলায় আমরা কাজ করছি। এদিকে চাঁদপুরের শাহরাস্তি পৌরসভা নোয়াগাঁও গ্রামে জাহেদা আক্তার ও তার সন্তানের দায়িত্ব নিয়েছি। পাশাপাশি এ মিশুক গাড়ী প্রাপ্তির মাধ্যমে পরিবারটি সাবলম্বী হবে এবং ভবিষ্যতে সুখে শান্তিতে বসবার করতে পারবেন বলেও তিনি জানান।
পৌর কাউন্সিলর মো. শাহনেওয়াজ বলেন, ডাউন সিনড্রোম বৈশিষ্ট্য সম্পন্ন জাহেদা আক্তার ও তার পরিবারকে স্বাভাবিক জীবন ও স্বচ্ছলতা ফিরে দিয়ে ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ নামে সামাজিস স্বেচ্ছাসেবী সংগঠনটি ভূমিকা রেখেছেন তা প্রশংসনীয়। আমি পৌর ওয়ার্ডবাসীর পক্ষ থেকে তাদের অনেক ধন্যবাদ জানাই। এদিকে জাহেদা আক্তারের ভাই মানিক মিয়া পৌরসভায় গাড়ি চালাতে গিয়ে কোনো বিপদ-কিংবা সমস্যা যাতে না হয়, সেই ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেন তিনি। আমি জাহেদা ও তার পরিবারের প্রতিনিয়ত খোঁজখবর রাখব। সবাই তাদের প্রতি দোয়া করবেন। এই মানবিক কাজটি করার জন্য তিনি ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান ও পরিচালক ও সকল কর্মকর্তাবৃন্দকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশের পরিচালক শাহনাজ পারভীন চৌধুরী,নির্বাহী পরিচালক উত্তম হাওলদার,প্রজেক্ট কোঅর্ডিনেটর আরিফ হোসেন মোল্লা,বাহার উদ্দিন ভূইয়া,হেড অব প্রোগ্রামার মিজানুর রহমান জুয়েল ও পৌর কাউন্সিলর শাহনেওয়াজ হোসেন, সাংবাদিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর