শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও ভোক্তা অধিকারের অভিযানের ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

reporter / ২৫৬ ভিউ
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

 নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল এবং ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা কর্তৃক ফরিদগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ড ও ফরিদগঞ্জ বাজারে  বাজার তদারকি অভিযান ও  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের তদারকিতে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় আরাফাত হোটেল এন্ড চাইনিজ রেস্টুরেন্টে বাসি কাবাব অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ ফুডগ্রেড কালার দিয়ে কেক তৈরির অপরাধে ১৫ হাজার টাকা  জরিমানা করা হয়েছে। একই এলাকায় মেয়াদোত্তীর্ণ ঔষুধ পাওয়ায় আছ নিফা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  ফরিদগঞ্জ বাজারে পেঁয়াজ,আদা,আলু ও রসুনের পাইকারী বিক্রেতা প্রতিষ্ঠান মেসার্স নয়ন ব্রাদার্সে মূল্য তালিকা না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মেয়াদোত্তীর্ণ ঔষুধ পাওয়ায় আল শিফা ফার্মেসিকে ৫ হাজার টাকা  জরিমানা করা হয়েছে। ৪ টি প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।।

উপজেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টে ফরিদগঞ্জ বাস স্ট্যান্ড এলাকায় মোহছেন আউলয়া হোটেলে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরি এবং মূল্য তালিকা না  থাকার ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।একই এলাকায়  ৩ টি ফল দোকানে মূল্য তালিকা না থাকায় ১ হাজার  করে ৩ হাজার টাকা  জরিমানা করা হয়।  মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও ডেংঙ্গু টেস্ট ফি বেশি রাখার দায়ে ফরিদগঞ্জ সেন্ট্রাল হাসপাতালকে ১০ হাজার টাকা  জরিমানা করা হয়েছে এবং নোংরা পরিবেশে খাবার তৈরি ও মূল্য তালিকা অসামঞ্জস্যপূর্ণ পাওয়ায় মনির হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ৬ টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পৃথক পৃথক অভিযানে ১০ টি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। অভিযানে সহযোগিতায় ছিল ফরিদগঞ্জ মডেল থানা পুলিশের একটি চৌকশ টিম। জনস্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর