শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে জাগ্রত সাংস্কৃতিক সংগঠক ও শিল্পীবৃন্দের মানব বন্ধন 

reporter / ৮১ ভিউ
আপডেট : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের জাগ্রত সাংস্কৃতিক সংগঠক ও শিল্পীবৃন্দের মানব বন্ধন কর্মসূচী ও প্রতিবাদ সভা করেছে।
চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গণের প্রধান অভিভাবক, স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে নিয়ে বানোয়াট মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদে চাঁদপুরের জাগ্রত সাংস্কৃতিক অঙ্গণের পক্ষ থেকে এ মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়।
গতকাল ২৯ জানুয়ারি শনিবার বিকেল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি’র সম্মুখে চাঁদপুরের সকল প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল সাংস্কৃতিক সংগঠক ও শিল্পীদের সমন্বয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন, চাঁদপুরের উন্নয়ন কর্মকাণ্ড হলেই তা বানচাল করতে একটি চক্র কটুক্তি করে বাঁধা গ্রসহ করার ষরযন্ত্র লিপ্ত হয়। যখন চাঁদপুরে বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় করতে যাচ্ছে ঠিক তখনই ষড়যন্ত্রকারীরা চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনির বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। বক্তারা আরো বলেন, যখন মিজানুর রহমান চৌধুরী প্রধান মন্ত্রী ছিলেন তখন চাঁদপুরক চিনতো। আর বিশ্ব এখন চাঁদপুরকে চিনে  শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনির জন্য। রাজনীতির অন্ধকারে একটি কুচক্রী মহল ডাঃ দীপুমনিকে হেয় করার জন্য। চাঁদপুর পৌর অডটরিয়ামের বরাদ্ধকৃত সরকারি অর্থ চলে যায় পৌর মার্কেট নির্মানে। কারা করলো তা সাংস্কৃতিক কর্মীরা জানে। হৃদয়ে রক্তক্ষরন হচ্ছে সাংস্কৃতিক কর্মীদের। যারা আজকে বিরোধিতা করছে বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভুমি ক্রয়ে তারা নিজেদের অর্থ লুট করতে না পেরে আজ শিক্ষা মন্ত্রীর বিরুদ্ধে বিরোধীতা কছে।
তপন সরকারের সভাপতিত্বে ও এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন,  অনন্যা নাট্য গোষ্ঠীর সভাপতি
শহিদ পাটোয়ারীর, ইলিশ উৎসবের রূপকার ও চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের মহা সচিব হারুন আল রশিদ, বর্ণমালা থিয়েটারের প্রতিষ্ঠাতা  মঈনুদ্দিন লিটন ভূইয়া,কবি ও লেখক  পীযুষ কান্তি বড়ুয়া,বর্ণচোরা নাট্য গোষ্ঠীর সাধারন সম্পাদক শরিফ চৌধুরী,  বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি  মুক্তা পিযুষ,সপ্তরূপা নৃত্য শিক্ষালয়ের অধ্যক্ষ  অনিমা সেন চৌধুরী,চাঁদপুর ড্রামার সাধারন সম্পাদক মানিক পোদ্দার , নাট্যাভিনেতা একে আজাদ, অনুপম নাট্য গোষ্ঠীর কার্তিক সরকার প্রমুখ। মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে চাঁদপুরের সকল সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের সদস্যরা উপস্হিত ছিলেন।


এই বিভাগের আরও খবর