শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

reporter / ১৪০ ভিউ
আপডেট : সোমবার, ২২ মে, ২০২৩

অবৈধ ইট-ভাটাতে পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত রাখতে হবে
—- জেলা প্রশাসক কামরুল হাসান 
নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, সকাল থেকে ডিসি অফিস ও কোর্টে প্রচুর লোকজন আসেন। তখন এখানে যানজট থাকলে একটা সমস্যা হয়ে যায়। এই যানজট নিরসনে পদক্ষেপ গ্রহণ করতে হবে।
রোববার (২১ মে) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, বিদ্যুৎ এর সাময়িক যে সমস্যা দেখা দিচ্ছে তার ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জায়গায় বিভ্রান্তমূলক কথাবার্তা ছড়ানো হচ্ছে। এব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। শাহরাস্তিতে খাওয়ার পানির খুব সমস্যা। সেখানে আর্সেনিক রিমুভেবল যে পরিকল্পনা (টিউবওয়েল) বাস্তবায়ন হচ্ছে, তা বাড়াতে হবে।
জেলা প্রশাসক আরো বলেন, চাল ও ধানের সংগ্রহ কাজ শুরু হয়েছে। সে কাজ সুন্দরভাবে যেন সম্পাদন হয় সেদিকে নজর রাখতে হবে। অবৈধ ইট-ভাটাতে পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত রাখতে হবে। চরভৈরবী লঞ্চ ঘাটে একটি পুল্টুন দরকার, কারণ এ ঘাট থেকে প্রতিদিনি ঢাকাগামী অনেক লোকজন লঞ্চে উঠে। তাই এই ঘাট অতি দ্রুত পুল্টুন করা দরকার। পাসপোর্ট অফিসে দালালদের প্রতি নজর রাখতে হবে। প্রয়োজনে সহযোগিতা চাইলে তা করা হবে।  বড়স্টেশন মোলহেডে পর্যটকদের সুবিধার্থে হকারদের সরিয়ে দিতে হবে। এছাড়াও কেউ অবৈধভাবে স্থাপনা নির্মান করে পরিবেশ নষ্ট করতে পারবে না।
জেলা প্রশাসক বলেন, আজকে প্রায় সবগুলো আলোচ্য বিষয় নিয়েই আলেচনা হয়েছে। অর্থবছরের প্রায় শেষ সময়ে চলে আসছি। এ অর্থবছরের সবগুলো কাজ যেন সুন্দরভাবে নির্ধারিত সময়ে সম্পাদন করতে পারি সেদিকে খেয়াল রাখতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা মৎস কর্মকর্তা গোলাম মেহেদী হাসান ও সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার প্রমূখ।


এই বিভাগের আরও খবর