শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে টিসিবির পন্য সামগ্রী বিক্রি উদ্বোধন করলেন জেলা প্রশাসক

reporter / ৯৭ ভিউ
আপডেট : সোমবার, ২১ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে সারাদেশে নিম্ন আয়ের ১ কোটি পরিবারের নিকট টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে চাঁদপুর সদর উপজেলায় বিক্রি কার্যক্রমের উদ্বোধন হয়েছে।
রোববার (২০ মার্চ) সকাল ১০টায় সদর উপজেলার রামপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।
তিনি বক্তব্যে বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সব সময় গরীব দু:খি মানুষের কথা ভাবেন এবং চিন্তা করেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট পবিত্র রমজান মাস উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। সারাদেশে ১ কোটি মানুষকে এই পন্য সামগ্রি দেয়া হবে, কিন্তু এর সুবিধা ৫ কোটি মানুষ। এই পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য আমরা একটি কমিটি করে দিয়েছি। তাদের তত্ত্বাবধানে এই কাজটি সম্পন্ন হবে। আমরা দুই বারে এই পণ্য সামগ্রী বিতরণ করব।
জেলা প্রশাসক বলেন, চাঁদপুরের ৮ উপজেলার ১ লাখ ৪৫ হাজার ১৪৭ কার্ডধারি পরিবার পাবে এই পন্য সামগ্রী। প্রথম পর্যায় আজ থেকে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল বিক্রয় হবে। এছাড়া দ্বিতীয় পর্যায় পবিত্র রমজান মাসের মাঝামাঝি সময়ে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিক্রয় হবে। সরকারের এই উদ্যোগ ভালভাবে প্রচারের জন্য আমি গনমাধ্যকে অনুরোধ করব। প্রধানমন্ত্রী যে মহৎ উদ্দেশ্যে এই পরিকল্পনা নিয়েছেন। এটি যেন সফল হয়। এই ধরণের উদ্যোগের জন্য জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
তিনি বলেন, সাধারণ মানুষ যাতে রমজান মাসে কষ্ট না পায় সে জন্য সরকার এই ব্যবস্থা করেছেন। সদর উপজেলায় ১৫ হাজার মানুষকে পন্য সামগ্রী দেয়া হবে। রামপুর ইউনিয়নে পাবে ১২৬৮জন পাবে। সরকারকে ধন্যবাদ জানাই। পাশাপাশি শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানাই তিনি এই এলাকার সন্তান। কারণ তিনিও আমাদের উন্নয়নে সব সময় নিরল চেষ্টা করে যাচ্ছেন। আমাদের সকলের সম্মিলিত চেষ্টায় একটি সুখি সমৃদ্ধিশালী দেশ উপহার দিতে পারে সে জন্যই এধরণের কর্মসূচি নেয়া হয়েছে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ৫নম্বর রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী।
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রশিদ, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক, রামপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর