শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

জাগো হিন্দু পরিষদের জেলা শাখার পূর্ণ মিলনি ও কর্মী সম্

reporter / ৯৩ ভিউ
আপডেট : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

সনাতন ধর্ম হলো সত্য ধর্ম
স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক  ডঃ মনোরঞ্জন ঘোষাল
মানিক দাস // জাগো হিন্দু পরিষদের জেলা শাখার পূর্ণ মিলনি ও কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯ টায় অঙ্গীকার পাদদেশে থেকে শোভা যাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শশ্মানে গিয়ে শেষ হয়। পরে চাঁদপুর শহরের বাগাদী রোডস্থ মহা শশ্মানের কালি মন্দিরে সম্মেলন পূর্বক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা কমিটির আহ্বায়ক কার্তিক চক্রবর্তীর  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হৃদয়জিত সরকার জয়জিতের  সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন  স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক  ডঃ মনোরঞ্জন ঘোষাল।  তিনি  বক্তব্যে বলেন, আমরা সনাতন ধর্মাবলম্বিকে একত্রিত করার লক্ষ্যে জাগো হিন্দু পরিষদ চাঁদপুর জেলার  সম্মেলন। আমি এক সপ্তাহে তিন বার হলো চাঁদপুর এসেছি। আমি বাম্মন,তবে বাম্মন বাদিতে বিশ্বাসি নই।গত তারিখে  নরেন্দ্র নারায়ন চক্রবর্তীর সাথে দেখা না করায় দুঃখ পেয়েছে।একটা কথা মনে  তোমরা মনে রাখতে হবে আমরা সনাতন ধর্মের অবলম্বি। সনাতন ধর্ম হলো সত্য। সনাতন ধর্মের  অনুসারীদের কে হিন্দু বলা হয়।তারা অন্য কোনো স্হান থেকে আসেনি। তারা এ দেশের মানুষ। তিনি আরো বলেন,  ভুমি থেকে পান্ডবদের কে বিতারিত করা হয়েছিল। সত্য প্রতিষ্ঠিত হয়েছে বলে পান্ডবদের কেউ ক্ষতি করতে পারেনি।যার জন্য অর্জুন  বলছিল তারাতো আমার আত্মিয় তাদের হত্যা করে রাজ্য লাভ করা ঠিক হবে না, তাই তিনি যুদ্ধ করেন নি।দৌপদিকে প্রশ্ন করা হলো সুখি কে, সে উত্তর দিল। যে আমাদের মাঝে  উপাস্য আছে। রাম ঠাকুর, অনুকূল ঠাকুর, বিবেকানন্দ আছে। এক এক জন এক একজনকে আরাধনা করে। ভাড়ি বস্তু কি, পিতার কাঁধে সন্তানের লাশ। ৪৭ বছরে আমার মেয়েটির ভারতে শেষ নিঃস্বাস ত্যাগ করেছে। এর চেয়ে আর ভাড়ি বস্তু কি হতে পারে। আমার নাতি মাধ্যমিক পাশ করেছে কিন্তু তার মা দেখে যেত পারেনি। আমাদের এখন একত্রিত হতে হবে। আমাদের পিঠ দেয়ালে লেগে গেছে। আমাদের মন্দির ভাঙ্গছে, প্রতিমা ভাঙ্গছে। আমাকে কেন যেন ধর্ম সম্পর্কে কথা বলতে নিয়ে যায়। আমি কিন্তু ধর্ম সম্পর্কে কিছু জানি না। তবে আমার ভেতর পরমাত্মা আছে এটা বুঝি। আমি দু বার মৃত্যুর কাছ থেকে এসেছি। ৩২ টি লাশের সানে আমাকে চোখ বেঁধে নিয়ে যাওয়া হয়। তাদের সাথে আমাকে মাটি চাপা দেয়া হবে।সনাতন ধর্ম হলো আদি ধর্ম।ইসরাইলে কত টি শিব লিঙ্গ আছে তা তোমরা জাননা। সেখানে শিব লিঙ্গে চুমু খায়। দুর্গা পূজায় আমাদের ক্ষতি হয়েছে এটা কিছু না, আমাদের কে ঐক্যবদ্ধ থাকতে হবে।আমরা গৌরবের জাতী, আমরা বীরের জাতী। বাংলাদেশ স্বাধীন হয়ে, সনাতন ধর্মের মানুষ তাদের ব্যাবসা হারিয়েছে, জীবন দিয়েছে, মা তার ইজ্জত দিয়েছে এটা সনাতন ধর্মের জন্য কম নয়।সনাতন ধর্মে বাম্মান্যবাদ নেই। বঙ্গবন্ধু বলেছিল সাড়ে সাত কোটি কম্বলের মাঝে  আমার কম্বল কৈ। তার ডাকেই হিন্দু মুসলিম সবাই সে দিন যুদ্ধ করেছিল। তখনতো আমাদের মাঝে ভেদা ভেদ ছিল না। এখন কেন আমাদের মাঝে বিভেদ। আমরা মুক্তিযুদ্ধারা এখন প্রবীন হয়ে গেছি।
 জাগো হিন্দু পরিষদে নাম লেখাতে তাকে সৎ হতে হবে।প্রতিটি ঘরে, প্রতিটি সমাজে আমাদের বুঝতে হবে সনাতন ধর্ম সম্পর্কে। আমাদের কে প্রতিষ্ঠিত হতে হবে।তবেই আমরা সনাতনিরা দেশে মাথা উচু করে দাঁড়াকে পারবো। সারা দেশের মধ্যে ৪৭ টি জেলা কমিটি তাদের কার্যক্রম চালানো হচ্ছে। পরে বিকালে অতিথিগন চাঁদপুর জেলা জাগো হিন্দু পরিষদের নতুন কমিটির নাম ঘোষণা করেন।
উদ্বোধকের  বক্তব্য রাখেন জাগো হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুজন দাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাগো হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা অচিন্ত কুমার নাগ, কেন্দ্রীয় কমিটির স্বপ্নদ্রষ্টা দেবব্রত সরকার দেব। আরো বক্তব্য রাখেন জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ঝন্টু বিশ্বাস, সদস্য সুদীপ চক্রবর্তী, সদর উপজেলা শাখার সদস্য সচিব মনোজ চক্রবর্তী, কচুয়া উপজেলা শাখার আহ্বায়ক শান্ত ধর, সদস্য সচিব গোপাল দাস, মতলব উত্তর উপজেলা কমিটির আহ্বায়ক প্রবাত ভৌমিক, যুগ্ম আহ্বায়ক সুমন চন্দ্র দাস, মতলব দক্ষিণ উপজেলা শাখার সদস্য সচিব  লিটন দাস, শাহরাস্তি উপজেলা শাখার আহবায়ক সুমন দাস,  সদস্য সচিব সুমন চন্দ্র দাস,  চাঁদপুর পৌর শাখার আহবায়ক নয়ন চন্দ্র ঘোষ, সদস্য সচিব প্রশান্ত সরকার, হানারচর ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক প্রকাশচন্দ্র, মতলব উত্তর উপজেলা ছাত্র পরিষদের সদস্য বিষ্ণু চক্রবর্তী, সদর উপজেলা ছাত্র পরিষদের আহ্বায়ক সুমন দেব, শাহরাস্তি উপজেলার ছাত্র পরিষদের সদস্য সচিব সুকান্ত সূত্রধর প্রমুখ।


এই বিভাগের আরও খবর