শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ফরিদগঞ্জে প্রজ্জ্বলনের উদ্যোগে শিশু উৎসব পালিত 

reporter / ১৪৬ ভিউ
আপডেট : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২

জাহিদুল ইসলাম ফাহিমঃ
ব্যতিক্রমী সব আয়োজনে ফরিদগঞ্জে প্রথম বারের মত অনুষ্ঠিত হলো দিনব্যাপি ‘শিশু উৎসব’। ১৭ মার্চ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রমানের ১০২ তম জন্মবার্ষিকি উপলক্ষে শিশু উৎসবের আয়োজন করে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলন।
দিনব্যাপী এই আয়োজনে দিনের শুরু অনুষ্ঠানের ১ম অধিবেশনে অনুষ্ঠানটি উদ্বোধন করেন (বিআরডিবি) চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, বিশিষ্ট সমাজ সেবক কামরুল হাসান সউদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশীদ পাঠান, নুরুন্নবী নোমান, সাংবাদিক নারায়ন রবি দাস সহ অন্যান্যরা।
কেক কাটা, সকালের খাবার গ্রহণ করার পর দিনের দ্বিতীয় সেশন  আয়োজন করা হয় বিস্কুট দৌঁড়,মারবেল দৌঁড়, ব্যাঙ্গলাফ,হাড়িভাঙ্গা সহ বাচ্চাদের বেশ কয়েকটি আনন্দদায়ক খেলাধুলা। এর পর দুপুরে প্রজ্জ্বলনের শিক্ষার্থী ও শিক্ষকরা এক সাথে দুপুরের খাবার গ্রহণ করে বিকেল প্রজ্জ্বলন’র প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীমের সঞ্চালনায় দিনব্যাপী আয়োজিত ইভেন্টগুলোর পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়, এসময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমাদের আজকের বাংলাদেশ থাকতো না। প্রজ্জ্বলন শিশু শিক্ষার্থীদের শিক্ষাদানের জন্য প্রজ্জ্বলনের শিক্ষকদের অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আজকের এই শিশুরা তথা বর্তমান প্রজন্মকে জানাতে হবে আমাদের এই বাংলাদেশটা কিভাবে হলো।
এসময় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা  জিয়াউর রহমান জিয়া, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ সম্পাদক আলাউদ্দিন পাটওয়ারী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য মোরশেদ আলম। অতিথিদের বক্তব্য প্রধান শেষে দিনের শুরুতে আয়োজিত চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতা এবং ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


এই বিভাগের আরও খবর