শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ

reporter / ১০৪ ভিউ
আপডেট : রবিবার, ২১ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উক্তীর্ন (১২ বছরের ) কমিটি বাতিলের দাবিতে গতকাল শনিবার উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে এলাকার সাংসদ ,জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের অনুসরাী তৃনমূল উপজেলা আওয়ামী লীগের ব্যানারে শতশত নেতাকর্মীরা।
অন্যদিকে একই দিন একই সময়ে উপজেলা আওয়ামী লীগের সের্তৃবৃন্দরা সাংসদ শফিকুর রহমানের বিরুদ্ধে ফরিদগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিবৃতি দেয়ার জন্য পূর্ব নির্ধারিত সময় সূচী মতে সাংবাদিকরা উপস্থিত হলে উপজেলা ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে আওয়ামী লীগের নের্তৃবৃন্দরা সংবাদ সম্মেলন করতে পারেনি। সরকার দলীয় দুটি পরস্পর বিরোধী  গ্রুপের সংঘাত এড়াতে এদিন প্রশাসন আইন শৃঙ্খলা রক্ষার স্বার্থে কঠোর অবস্থানে থাকায় কোন অপ্রীতিকর ঘঁটনা না ঘটলেও বর্তমানে দুই পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দিয়েছে।
সরকারি প্রশাসন ও দলীয়  সুত্র জানায়, সম্প্রতি এলাকার সাংসদ মুহম্মদ শফিকুর রহমান এমপি একটি বেসরকারী টেলিভিশনে চাঁদপুরের সাংসদ, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি,সাবেক সাংসদ  মোঃ শামছুল হক ভুঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান ্এডভোকেট জাহিদুল ইসলাম রোমানের নাম উল্লেখ সহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক সহ কয়জন সাংবাদিকের বিরুদ্ধে বক্তব্য দিয়েছিল।  এমপির দেয়া এই বক্তব্যটি আপত্তির মনে করে তা সামাজকি যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এমপি ও উপজেলা আওয়ামী লীগের কর্মতৎপরতার পক্ষে বিপক্ষে নানা আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। এক পর্যায়ে উক্ত বক্তব্যর বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুৃ সাহেদ সরকার এমপির বিরুদ্ধে আজ ফরিদেগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিবৃতি দেয়ার কথা ছিল। এ খবর ছড়িয়ে পড়লে একই দিন এমপির অনুসারীরা ১২ বছরের মেয়াদ উক্তীর্ন উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করার ঘোষনা পেয়ে স্থানীয় নেতাকর্মীরা প্রেসক্লাবের পাশেই যুবলীগের কার্যালয় প্রাংগনে ঝড়ো হতে থাকে। এক পর্যায়ে উক্তপ্ত পরিস্থিতি বিরাজ করতে থাকে। পরে দুই পক্ষের সংঘাত এড়াতে সরকারী প্রশাসনের তৎপরতায় উপজেলা আওয়ামী লীগের নের্তৃবৃন্দরা প্রেসক্লাবে আসেন নি। অন্যদিকে এমপির অনুসারীরা উপজেলা আওয়ামী লীগের মেয়াদ উক্তীর্ন কমিটি বাতিলের দাবি করে উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি হেলাল উদ্দীন ও সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান, জেলা পরিষদের সদস্য আলী আক্কাছের নির্তৃত্বে ফরিদগঞ্জ সদরে বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর এলাকা প্রদক্ষিন করেছে।
এমন উক্তপ্ত পরিস্থিতি দেখে উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা ও থানার ওসি আবদুল মান্নান সহ একদল পুলিশ প্রেসক্লাব প্রাংগনে এসে উক্তপ্ত পরিস্থিতি সামাল দিতে সক্ষম হয়েছেন।
এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, আমরা উপজেলা প্রশাসনের অনুরোধে ফরিদগঞ্জ প্রেসক্লাবে আমাদের পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলন বন্ধ করেছি। তবে সাংবাদিকদেরকে আমাদের দলীয় বিবৃতি পৌছে দিয়েছি।
তবে এ নিয়ে সরকার দলীয় কয়জন নেতাকর্মী জানায়, মূলত এলাকায় আধিপত্য বিস্তার ও দলীয় সুবিধা পাওয়া না পাওয়ার বঞ্চনাকে কেন্দ্র করে দলীয় ক্ষমতাকে কুক্ষিগত করে রাখা নিয়েই চলছে ফরিদগঞ্জে আওয়ামী লীগের দািট গ্রুপের পরস্পর বিরোধী উ্ক্তপ্ত রাজনীতি। আগামী জাতীয় সংসদ নির্বাচনের পর ছাড়া দুই পক্ষের এই উক্তপ্ত রাজনীতির অবসান হওয়ার কোন লক্ষন নেই বলে অনেকেই মনে করছেন।


এই বিভাগের আরও খবর