শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

বর্তমান সরকার হচ্ছে শিক্ষা বান্ধব সরকার———সুজিত রায় নন্দী

reporter / ১৪৩ ভিউ
আপডেট : শুক্রবার, ১১ মার্চ, ২০২২

মোঃ আলমগীর হোসেনঃ
বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, চাঁদপুর সদর ও হাইমচরের মাটি ও মানুষের নেতা, ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত রায় নন্দী বলেছেন, ইলিশের বাড়ী চাঁদপুরে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ফরক্কাবাদ ডিগ্রী কলেজ এখন অন্যতম রোল মডেল। আর অনেক ত্যাগ তিথিক্ষা পার করে এই শিক্ষাপ্রতিষ্ঠানটি তার গৌরব ধরে রেখেছে। ভবিষ্যতে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এই ফরক্কাবাদ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে প্রস্তুতি নিতে হবে।
১০ মার্চ বৃহস্পতিবার দুপুরে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের নবীনবরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুজিত রায় নন্দী বলেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষা বান্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। জননেত্রী শেখ হাসিনা হচ্ছে উন্নয়নের মডেল, সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল, শেখ হাসিনা হচ্ছে বিশ্ববাসীর কাছে সততার প্রতিক, সভ্যতার প্রতিক, শান্তির প্রতিক, মানবতার প্রতিক ও মানবতার মা।
তিনি শিক্ষার্থীর উদ্দ্যেশ্যে বলেন, ভালো লেখাপড়া করে রাজনীতিতে আসতে হবে। তাহলেই সমাজ ও দেশ এগিয়ে যাবে। জাতির পিতা বলতেন, ভোগে নয় ত্যাগেই প্রকৃত সুখ। অতএব রাজনীতিতে প্রতিযোগিতা থাকুক কিন্তু প্রতিহিংসা নয়। আমি এই কলেজের উত্তোরোত্তর সফলতা কামনা করছি।
ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীলিপ চন্দ্র দাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরক্কাবাদ ডিগ্রি কলেজের হিতৈষী সদস্য হারুন অর রশিদ তালুকদার,ফরক্কাবাদ ডিগ্রি কলেজের অভিভাবক সদস্য মোঃ সেলিম পাটওয়ারী,ফরক্কাবাদ ডিগ্রি কলেজের দাতা সদস্য সৈয়দ আহম্মেদ পাটওয়ারী,ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক মজুমদার প্রমূখ। আলোচনা শেষে বিভিন্ন বিভাগের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর সিটি কলেজ শিক্ষক মন্ডলী, অভিভাবক, শিক্ষার্থীবৃন্দ, গণমধ্যমকর্মী এবং রাজনৈতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।


এই বিভাগের আরও খবর