শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মতলবে রাস্তার মাটি কাটায় বাঁধা, সাক্ষী না দেয়ায় বৃদ্ধের ওপর হামলায় আহত ৩

reporter / ৯৪ ভিউ
আপডেট : বুধবার, ১০ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ইউনিয়নের গ্রামের রাস্তার সংস্কার কাজে মাটি কাটায় বাঁধা প্রদানের ঘটনায় সাক্ষী না দেয়ায় অতর্কিত হামলায় বৃদ্ধসহ ৩ জন আহত হয়েছে। ৮ মে সোমবার সকালে মতলব দক্ষিণ উপজেলার ৫নং উপাদী উত্তর ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ নওগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, ওই গ্রামের আশরাফ আলী মিয়াজী বাড়ির খলিলুর রহমানের পুত্র গিয়াস উদ্দিন মিয়াজী (৬৫), তার স্ত্রী বৃদ্ধা ফাতেমা বেগম (৬০) ও ছেলে মুজিবুর রহমান (২৭)। এদের মধ্যে আহত গিয়াস উদ্দিন মিয়াজির অবস্থা গুরুতর হওয়ায় তিনি বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
আহতরা জানান, মতলব ৫ নং উপাদী উত্তর ইউনিয়নের ২ নং ওয়ার্ডস্থ নওগাঁ রাশেদিয়া মাদ্রাসা থেকে শুরু করে মুন্সিবাড়ি সড়ক পর্যন্ত স্থানীয় ওয়ার্ড মেম্বার শ্রমিকদের দিয়ে  পুনঃসংস্কার কাজের মাটি কাটেন। ওই গ্রামের অন্যান্য জমি থেকে রাস্তার মাটি কাটা শেষে পর্যায়ক্রমে অন্য একটি জমি থেকে মাটি কাটতে গেলে জমির মালিক আব্দুর রহিম মিয়া তাতে বাঁধা প্রদান করে শ্রমিক এবং চেয়ারম্যান মেম্বারের প্রতিনিধিদের সাথে খারাপ আচরণ করেন। একই সাথে বাক বিতন্ডায় জড়িয়ে তাদেরকে মারধর করেন। এ সময় আহত গিয়াস উদ্দিন মিয়াজী ঘটনাস্থলে দাঁড়িয়ে তাদের এই দৃশ্য অবলোকন করেন। আর এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ওয়ার্ড মেম্বার সহ এলাকার অন্যান্য ব্যক্তিবর্গরা মিলে তার সমাধান করতে সালিশে বসেন। সালিস থেকে প্রতিপক্ষের একই এলাকার আবুল খায়ের হাজী, তার ছেলে তারেক হাজী, তানজীর, তাহারাত, মৃত জুনাব আলীর ছেলে শহীদুল্লাহ, স্বপন মাস্টারের ছেলে সিয়াম ও রুপম সহ তাদের লোকজন ওই মীমাংসার স্থান থেকে উঠে গিয়ে আহত বৃদ্ধ গিয়াস উদ্দিন মিয়াজীকে সাক্ষী দেওয়ার জন্য জোরপূর্বক বাড়ি থেকে উঠিয়ে আনতে যান। আহতরা জানান, তাদের এমন জোর জবরদস্তিতে তিনি তাতে সাক্ষী দিতে রাজি না হওয়ায়, উল্লেখিত ব্যক্তিরা তার উপর অতর্কিত হামলা চালিয়ে মারধর করতে থাকেন। এ সময় বৃদ্ধের স্ত্রী ফাতেমা বেগম ও তার ছেলে মজিবুর রহমান এগিয়ে আসলে তারা তাদের উপরও হামলা চালিয়ে গুরুতরভাবে আহত করেন। তাদের এমন অতর্কিত হামলায় তারা গুরুতরভাবে আহত হয়ে পড়লে বাড়ির অন্যান্য লোকজনরা তাদেরকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে মতলব দক্ষিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যান। ফাতেমা বেগম ও ছেলে মজিবুর রহমান প্রাথমিক চিকিৎসা সেবা নিলেও বৃদ্ধ গিয়াস উদ্দিন মিয়াজীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করান।
ঘটনার সম্পর্কে স্থানীয় ওয়ার্ড মেম্বার আল মামুন তালুকদার জানান, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে  আমাদের গ্রামের মানুষের চলাচলের জন্য নওগাঁ রাশেদিয়া মাদ্রাসা থেকে মুন্সিবাড়ি সড়কের পূর্ণ সংস্কারের কাজ শুরু করি। সড়কের পাশে থাকা বিভিন্ন জমি থেকে শ্রমিক দিয়ে মাটি কাটিয়ে সোমবার সকালে আব্দুর রহিম মিয়ার জমিতে মাটি কাটতে গেলে তিনি তাতে বাঁধা প্রদান করেন। এবং আমাদের শ্রমিক ও প্রতিনিধিদের সাথে খারাপ আচরণ এবং তাদেরকে মারধর করেন। এ বিষয়ে আমরা মীমাংসার জন্য বসলে ওই মীমাংসারস্থান থেকে উঠে গিয়ে উল্লেখিত ব্যক্তিরা গিয়াস উদ্দিন মিয়াজীকে সাক্ষী দেওয়ার জন্য তার বাড়িতে প্রবেশ করেন। কিন্তু তিনি সাক্ষ্য দিতে রাজি না হওয়ায় তারা এই মারধরের ঘটনা ঘটিয়েছেন। তিনি আরো জানান, বিষয়টি আমাদের চেয়ারম্যান সাহেবও অবগত রয়েছেন।


এই বিভাগের আরও খবর