শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মতলব উত্তরে ভাটি রসুলপুর আল-আকসা জামে মসজিদ উদ্বোধন

reporter / ১২১ ভিউ
আপডেট : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ
চাঁদপুরের মতলব উত্তরে ভাটিরসুল গ্রামে বিশিষ্ট ব্যবসায়ী ডি.কে আরিফের অর্থায়নে এলাকাবাসীর সহযোগীতায় নির্মিত আল- আকসা জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে।
৩০ জুন শুক্রবার পবিত্র জুম্মা নামাজের মধ্যে দিয়ে আল আকসা জামে মসজিদ উদ্বোধন করেন ভাটিরসুলপুর গ্রামের  মুসল্লীরা। উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখেন ডা.শামসুল আলম সবুজ।
আব্দুল মালেক মাষ্টারের সভাপতিত্বে, ডালিম চৌধুরীর সঞ্চালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মতলব পৌরসভার  প্যানেল মেয়র আবুল বাশার পারভেজ, বিশিষ্ট ব্যবসায়ী আল আমিন, লাল মিয়া সরকার, হাজি রফিক উদ্দিন।
বক্তারা তাদের বক্তব্যে বলেন,” বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আরিফ সরকার, কুয়েত প্রবাসী ইকবাল সরকার ও হাজি রফিকুল ইসলামসহ সকলের ঐকান্তিক প্রচেষ্টায় মসজিদটি নির্মান করা সম্ভব হয়েছে। নতুন মসজিদটি মনোরম পরিবেশে অবস্থিত এবং ব্যস্ত সড়কের পাশে হওয়ায় দূর-দূরান্তের যাত্রীরাও সহজেই নামাজ আদায় করতে পারবে। মসজিদটি নির্মানে যারা শ্রম, অর্থ ও মেধা ব্যয় করেছে মহান আল্লাহতালা যেন উত্তম প্রতিদান দেন।”
২০২০ সালে শুরু হওয়া ভাটি-রসুলপুর আল আকসা জামে মসজিদটি নির্মাণে প্রায় অর্ধ- কোটি টাকা ব্যয় করা হয়েছে।  মসজিদটিতে একইসাথে প্রায় সহস্রাধিক মুসল্লী নামাজ পড়তে পারবেন। নতুন মসজিদ পেয়ে আনন্দের বহিঃপ্রকাশ ঘটান এলাবাসী।
মসজিদ উদ্বোধন উপলক্ষে মিলাদ, দোয়া ও তাবারুক বিতরণ করা হয়। জুম্মা নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মমরুজকান্দি সুলতানিয়া মাদ্রাসার মুহতামীম মুফতি জয়নুল আবেদিন।
এসময় এলাকার এবং দূর থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিরা  উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর