শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মাতৃপীঠ সরকা‌রি বা‌লিকা উচ্চ বিদ‌্যাল‌য়ের বা‌র্ষিক ক্রীড়া প্রতি‌যো‌গিতা সম্পন্ন

reporter / ১৬৮ ভিউ
আপডেট : শনিবার, ২ এপ্রিল, ২০২২

 নিজস্ব প্রতিবেদকঃ মাতৃপীঠ সরকা‌রি বা‌লিকা উচ্চ বিদ‌্যাল‌য়ের বা‌র্ষিক ক্রীড়া অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।
গতকাল ২ এপ্রিল শ‌নিবার সকাল সাড়ে ১০ টায় বিদ‌্যালয় মাঠে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা  উ‌ত্তোলন, কুচকাওয়াজ ও শা‌ন্তির প্রতীক পায়রা উ‌ড়ি‌য়ে ক্রীড়া  প্রতি‌যো‌গিতার আনুষ্ঠানিক উ‌দ্বোধন ক‌রেন জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজ‌লিশ।
 অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থি জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজ‌লিশ বলেন,
শিক্ষার্থী‌দের জন‌্য আজ‌কের দিন‌টি অ‌নেক প্রতি‌ক্ষিত আন‌ন্দের। দীর্ঘ দুই বছর পর আবার মা‌ঠে ক্রিড়া প্রতি‌যো‌গিতায় শিক্ষার্থীরা অংশ নি‌তে পে‌রে বেশ উ‌চ্ছাসিত। পাশাপা‌শি শিক্ষা প্রতিষ্ঠানগু‌লো পাঠদা‌নে ফি‌রে এ‌সে‌ ক্রীড়া ও সংস্কৃ‌তি সরগরম হ‌য়ে ও‌ঠে‌ছে।
জেলা শহরের মধ্যে  সরকারি এই শিক্ষা প্রতিষ্ঠানটি মেয়েদের জন্য বড় মাঠ হলে খেলাধুলার জন্য ভালো হতে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করলে শারীরিক মানসিক ভালো থাকে।
অ‌বিভাবক‌দের উ‌দ্দে‌শ্যে আরো ব‌লেন, মে‌য়ে সন্তান প‌রিবা‌রের সম্পদ;তা‌দের সু‌শিক্ষায় শি‌ক্ষিত কর‌তে হ‌বে। তারা য‌দি সাবলম্বী হ‌লে প‌রিবার ও সমাজ দুই উপকৃত হ‌বে। বাবা- মায়েরা স‌ঠিক শিক্ষার জন‌্য ম‌নোবল যোগা‌তে হ‌বে। বতর্মান প্রযু‌ক্তি নির্ভর সামাজিক যোগাযোগমাধ্যম যু‌গে সুফল ও কুফল দুই আ‌ছে। তাই তোমরা প্রযুক্তির ভাল দিক গু‌লো গ্রহণ কর‌বে।
কেউ য‌দি তোমা‌দের স্কুলে আসা-যাওয়ার পথে ইভ‌টি‌জিং করে তাহ‌লে থানায় অ‌ভিযোগ কর‌তে কোন দ্বিধা কর‌বে না। তাদের বিরুদ্ধে যথাযথ ভাবে আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে। বিশ্বে মেয়েরা এগিয়ে, দে‌শের প্রধানমন্ত্রী ম‌হিলা ও স্থানীয় এম‌পি শিক্ষামন্ত্রীও ম‌হিলা।
বিদ‌্যাল‌য়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রাণ কৃষ্ণ দেবনারথর সভাপ‌তি‌ত্বে বি‌শেষ অ‌তিথর বক্তব‌্য রা‌খেন পু‌লিশ;সুপার মিলন মাহমুদ বিপিএম (বার)
শিক্ষক শি‌রিন আক্তার, চাঁদপুর সুলতান ও মাসুদুর রহমা‌নের ধারা বর্ননা ও অনুষ্ঠান প‌রিচালনা ক‌রেন।
ক্রীড়ানুষ্ঠান উদ্বোধনের পর ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ।
খেলা প‌রিচালনায় ছি‌লেন সহকারী‌ প্রধান শিক্ষক আ‌লেয়া ফের‌দৌসা, মোঃ জা‌হিদুল ইসলাম, আবুল কা‌শেম মোহাম্মদ আসাদ উল্লা, আসমা আক্তার।


এই বিভাগের আরও খবর