শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

একযুগ পর হতে যাচ্ছে নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির নির্বাচন ভোটার তালিকা হালনাগাদ প্রক্রিয়া শুরু

reporter / ১৪২ ভিউ
আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ
প্রায় এক যুগ পর চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির নির্বাচনের
ভোটার তালিকা হালনাগাদ প্রক্রিয়া শুরু
 হয়েছে। এতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দীর্ঘদিন নির্বাচন বঞ্চিত এ বাজারের ব্যবসায়ীরা। সাধারণ ভোটারদের মধ্যেও  উৎসবের আমেজ
বিরাজ করছে। অপেক্ষা ভোটের মাধ্যমে  ব্যবসায়ী নেতা নির্বাচনের জন্য। দীর্ঘদিন পর কে হচ্ছেন নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সভাপতি/সম্পাদক এ নিয়ে সর্বত্রই  চলছে আলোচনা।
গত ২০ মে নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির নিয়মিত সভা  অনুষ্ঠিত হয়। উক্ত সভায় নির্বাচনের প্রক্রিয়া নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। নির্বাচন প্রক্রিয়া শুরুর অংশ হিসেবে আজ ২৫ মে বৃহস্পতিবার থেকে নারায়ণপুর বাজারের ব্যবসায়ীদের ভোটার তালিকা হালনাগাদ করার কার্যক্রম শুরু হবে। ভোটের বিষয়ে নারায়ণপুর বাজারের ব্যবসায়ী মো. মোরশেদ আলম পাটোয়ারী জানান, বণিক সমিতির নির্বাচন হবে এটা খুবই ইতিবাচক।
যোগ্য ব্যক্তির হাতে এই বাজার ব্যবসায়ীদের
নেতৃত্বের দায়িত্ব যাবে প্রত্যাশা।
এ বিষয়ে জানতে চাইলে নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন রিপন বলেন, বাজারের ব্যবসায়ীদের প্রতি আমরা সব সময় আন্তরিক। বিভিন্ন জটিলতায় নির্বাচন বিলম্বিত হয়েছে। এখন নির্বাচনের জন্য আমরা প্রস্তুত। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন
করতে ব্যবসায়ীসহ সকলের সহযোগিতা কামনা করছি। এ বিষয়ে নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সভাপতি মো. সফিকুল ইসলাম স্বপন মজুমদার বলেন, বাজারের নির্বাচন এর আগেও দিতে চেয়েছিলাম। কিছু জটিলতা ও অনেকের অসহযোগিতায় তা সম্ভব হয়নি। ব্যবসায়ীদের সহযোগিতা পেলে অতি অল্প সময়ের মধ্যে বাজারের নির্বাচনের আয়োজন সম্পন্ন হবে ইনশাআল্লাহ ।
এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, প্রতি দোকান থেকে একজন ভোটার হতে পারবেন। ভোটার হওয়ার জন্য ব্যবসায়ীর দুই কপি রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং দুই মাসের পাহারাদারদের চাঁদা রশিদ প্রমাণপত্র হিসেবে জমা দিতে হবে। একই সাথে তিনি বলেন, ভোটার তালিকা হালনাগাদ করার প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য; গত ২০১১ সালের ২৩ ডিসেম্বর নারায়ণপুর বাজার বণিক ও জনকল্যাণ সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হন সফিকুল ইসলাম স্বপন মজুমদার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন সৈয়দ মঞ্জুর হোসেন রিপন।


এই বিভাগের আরও খবর