শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

কচুয়ায় ভোটের ফলাফল কারচুপির অভিযোগে পূন:গণনার দাবিতে প্রতিবাদ সভা

reporter / ১৪৭ ভিউ
আপডেট : শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

কচুয়া প্রতিনিধি \
কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউপি নির্বাচনে ৬নং ওয়ার্ডে ভোটের ফলাফল কারচুপির অভিযোগ করে পূন: গণনার দাবিতে প্রতিবাদ সভা করেছেন তিন মেম্বার প্রতিদ্ধন্ধি প্রার্থী। বৃহস্পতিবার বিকেলে মালচোয়া ব্রীজ সংলগ্ন মোড়ে ৬নং ওয়ার্ডের ৩ মেম্বার প্রার্থী এ প্রতিবাদ সভার আয়োজন করেন।
প্রতিবাদ সভায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমান উল্যাহ মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউপি সদস্য প্রার্থী মিজানুর রহমান, মনির কাজী ও আশেকুর রহমান, সাবেক মেম্বার আবুল বাসার সিকদার, ইউনিয়ন যুবলীগ নেতা মো. ডালিম সরকার ও মোরগ প্রতীকের চীপ এজেন্ট মো. সুমন সরকার।
ইউপি সদস্য প্রতিদ্ধন্ধি প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী মৎসজীবী লীগের সভাপতি মিজানুর রহমান বলেন, ৫ জানুয়ারি সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে ব্যালটগুলো একত্রিত করে গণনার সময় সন্ধ্যার দিকে হঠাৎ কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম কাদিরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আসে। তিনি কেন্দ্রে এসেই রুমের বাতি বন্ধ করে দেন। আমার চীপ এজেন্ট সুমনকে আটকিয়ে রেখে ব্যালট গননা করে রাত ৮ টার দিকে ফলাফল ঘোষনা করে। যেখানে ফলাফল ঘোষনা করতে সময় লাগে ১ থেকে দেড় ঘন্টা সেখানে সময় নিয়েছে ৪ ঘন্টা। চেয়ারম্যান প্রার্থী ও মহিলা মেম্বার প্রার্থী সকলের ফলাফল ঘোষনা করা হয় কিন্তু মেম্বার প্রার্থী শুধু শাহজালালের ফলাফল ঘোষনা দেয় আমাদের ফলাফল আমরা জানতে পারেনি। আমরা জানতে চাইলে ভাইস চেয়ারম্যান মাহবুব আলম আমাদের বলেন, শাহজালাল ইউপি সদস্য হিসেবে পাস করেছে, আর আপনাদের ফলাফল জানতে চাইলে উপজেলায় গিয়ে কথা বলুন।
ইউপি সদস্য প্রার্থী আশেকুর রহমান ও মনির কাজী বলেন, ফুটবল প্রতীকের ফলাফল ঘোষনা করে প্রিজাইডিং অফিসার ও ভাইস চেয়ারম্যান কেন্দ্র থেকে চলে যায়। আমাদের ফলাফল আমরা এখনো জানতে পারিনি।
এদিকে মোরগ প্রতীকের চীফ এজেন্ট মো. সুমন বলেন, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছিল। দুপুরে প্রিজাইডিং অফিসার আমাদের কাছ থেকে কৌশলে স্বাক্ষর নিয়ে নেয়। আমরা জিজ্ঞেস করলে তিনি বলেন, এটা নাকি লাগবে। আর ব্যালট পেপার গণনার সময় লাইট বন্ধ করে দিয়ে আমাকে আটকিয়ে রাখে। গননার পরবর্তী ফলাফল সিটে আমাদের কাছ থেকে কোন স্বাক্ষর নেয়া হয়নি। তারা ওই ওয়ার্ডের শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষে পূনরায় ভোট গণনা করে সঠিক বিজয়ী প্রার্থীকে মেম্বার হিসেবে ঘোষনা দেয়ার দাবি জানান। এ ঘটনায় ফলাফল ঘোষনা থেকে বঞ্চিত তিন প্রার্থী বাদী অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

এব্যাপারে জানতে চাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম বলেন, আমি বিকেলে কাদিরখিল ভোট কেন্দ্রে পরিদর্শনে গিয়েছি। ফলাফল কারচুপির বিষয় সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি বলেন, এটা প্রিজাইডিং অফিসারের ব্যাপার। আপনারা তার সাথে কথা বলুন।
প্রিজাইডিং অফিসার আনোয়ার হোসেন বলেন, সারাদিন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়। দুই দুই বার ব্যালট ব্যাপার গননা করার কারণে সময় একটু বেশি লেগেছে। তবে ফলাফলে কোন প্রকার কারচুপি করা হয়নি। এসময় প্রতিদ্ধন্ধি ইউপি সদস্য প্রার্থী,এজেন্ট,কর্মী,সমর্থক ও এলাকার কয়েক শতাধিক লোকজন উপস্থিত থেকে এর প্রতিবাদ জানান।


এই বিভাগের আরও খবর