শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে এক মাসের অভিযানে ৬২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা

reporter / ১৫৭ ভিউ
আপডেট : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ
  জাটকা রক্ষায় মার্চ এপ্রিল  দু’মাসের অভিযান চলমান রয়েছে।  এরইমধ্যে  চাঁদপুরে ১ মাসের অভিযানে  ৬৮ মামলায় ৬২ জন জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।এছাড়াও ১৯ জন জেলেকে ৭৮ হাজার ৪ শত টাকা জরিমানা করা হয়েছে।
এসময়ের মধ্যে ২৪ টি নৌকা আটক,   ৯৮.৩৪ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১২ হাজার ১ শত ৫০ কেজি জাটকা  জব্দ করা হয়েছে।৬ টি নৌকা নিলামে ২ লাখ ২৪ হাজার ৫ শত ৩৮ টাকায় বিক্রি করা হয়েছে।১ মার্চ থেকে  ৯ এপ্রিল পর্যন্ত  মোট ৮১ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।  চাঁদপুর মৎস্য অফিসের ১ মার্চ থেকে ৯  এপ্রিল পর্যন্ত  প্রাপ্ত   রিপোর্টের আলোকে   এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
জানা যায়, চলমান অভিযান সফল করার লক্ষ্যে  প্রশাসনিকভাবে সর্বাত্মক চেষ্টা করা হলেও  স্থানীয় ইউপি সদস্য ও  চেয়ারম্যানদের   নীরব ভূমিকা ও কোন কোন জায়গায় নৌ-পুলিশের গাফিলতি দেখা যাচ্ছে।ফলে প্রথমদিকে অভিযান অনেকটা সফল হলেও এপ্রিলের শুরু থেকে   বিভিন্ন জায়গায়  জেলেদেরকে জাটকা ধরতে দেখা যায়।  অভিযোগ রয়েছে নৌ-পুলিশের স্প্রীট বোর্ড চালক   জেলেদের সোর্স হিসেবে কাজ করে।
এবিষয়ে চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা আতাউর রহমান জানান, আমরা অভিযান সফল করার জন্য সর্বাত্মক  চেষ্টা করে যাচ্ছি।  আমাদের লক্ষ্য হলো জেলেরা যাতে কোন অবস্থাতেই নদীতে  নামতে না পারে।তারপরও আমাদের কিছু কিছু সমস্যা রয়েছে। সেগুলো মাথায় রেখে সামনে আমাদের বিশেষ অভিযান পরিচালনা করা হবে।
জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান বলেন ,এখনো পর্যন্ত  আমাদের অভিযান অনেকটাই ভালো অবস্থানে । তবে কোথাও কোন সমস্যা হলে আমরা তড়িৎ ব্যবস্থা নিব।


এই বিভাগের আরও খবর