শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

reporter / ১৩৪ ভিউ
আপডেট : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

বিশেষ প্রতিনিধি : ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৭ এপ্রিল রোববার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাব সভাপতি মো. গিয়াস উদ্দিন মিলন প্রমূখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় ৪ নেতার প্রতি গভীর শ্রদ্ধাার সাথে স্মরণ করে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, তাঁদের নেতৃত্বে ও আত্মত্যাগে আমাদের এই স্বাধীনতা। আপনারা জানেন ১০ এপ্রিল মুজিবনগর সরকার গঠন করা হয়েছিলো, ১৭ এপ্রিল আনুষ্ঠানিকভাবে সে কাজটি শুরু করে। এই আনুষ্ঠানিক শপথ গ্রহণের মাধ্যমে আমাদের স্বাধীনতা সংগ্রামের পরিচালনার সমুন্নিতভাবে গঠন করা সম্ভব হয়৷ বহির্বিশ্বে বাংলাদেশ নামক একটি দেশ এবং এদেশের আইনানুগ সরকার আছে সেটি প্রচারিত হয়।

জেলা প্রশাসক আরো বলেন, এইদিনে সরকারে পক্ষ থেকে অস্থায়ী রাষ্ট্রপতি প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে আকাশবাণীতে প্রচার হওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে সবাই জানতে পারে বাংলাদেশের সরকার গঠন হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের আপামর জনতা মুক্তিযুদ্ধে স্বতঃস্ফূর্তভাবে ঝাপিয়ে পরে এবং দেশটি তাঁদের নেতৃত্বে স্বাধীন হয়। তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। তাদের জন্যে আমরা এই সুন্দর একটি স্বাধীন দেশ পেয়েছি। ১৭ এপ্রিল আমাদের জন্যে অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। মুজিবনগর সরকার আমাদের দেশের জন্যে যা করেছিলো তা আমাদের সবার তুলে ধরতে হবে।


এই বিভাগের আরও খবর