শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুর জেলা পরিষদের পক্ষ থেকে বীর মুক্তিযুদ্ধাদের সংবর্ধনা প্রদান 

reporter / ১০৯ ভিউ
আপডেট : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

বিশেষ প্রতিনিধি : স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে জাতির শ্রেষ্ঠ সন্তান চাঁদপুর জেলার ৪৫০ জন বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১১ টায় জেলা পরিষদ প্রাঙ্গনে এ সংবর্ধনা প্রদান করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
এ সময় তিনি বলেন, মুক্তিযোদ্ধারা হচ্ছে আমাদের দেশের গর্বিত সন্তান। যারা নিজের জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন। আর এই বীর মুক্তিযোদ্ধারা যদি সেদিন তাদের জীবন বাজি রেখে যুদ্ধ না করতেন, তাহলে আমরা আজ স্বাধীন হতাম না, স্বাধীন একটি সুন্দর দেশ পেতাম না।
 তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে চেতনা নিয়ে এই দেশ স্বাধীন করেছেন, তা আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। আমরা যে যার, যার অবস্থানে আছি, সেই অবস্থানে থেকে দায়িত্বশীল হয়ে দেশের জন্য কাজ করতে হবে।  তাহলে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে পারবো।
তিনি আরো বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে যে শপথ পাঠ করিয়েছেন তা যদি আমরা বাস্তবে হৃদয়ে লালন করি, তাহলে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে।
জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের  বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কাউন্সিল নেতা মুক্তিযোদ্ধা সৈয়দ আহমেদ মজুমদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইয়াকুব আলী পাটোয়ারী, ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ প্রমুখ।
এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মুজিবুর রহমান, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শামসুল আলম আবুল কালাম চিশতী, কচুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, বীর মুক্তিযোদ্ধা জয়নাল মাস্টার, মুক্তিযুদ্ধা হাবিবুর রহমান দুলালসহ অন্যান্য মুক্তিযুদ্ধাগন।
জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় এসময় জেলা পরিষদের কর্মকর্তা, কর্মচারী, জেলা পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য, বীর মুক্তিযুদ্ধা রাজনীতিবিদ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর