শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

দেশ ডিজিটাল হয়েছে এখন আমরা স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি —— বিভাগীয় কমিশনার ড. আমিনুর রহমান

reporter / ১৬০ ভিউ
আপডেট : শুক্রবার, ৯ জুন, ২০২৩

মোঃ মুছা তপদারঃ  চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. আমিনুর রহমান বলেছেন, বঙ্গবন্ধুর গড়া স্বাধীন দেশের নাগরিক আমরা। স্বাধীন দেশকে আমরা সুন্দরভাবে গড়ে তুলবো। প্রধানমন্ত্রী বলেছিলেন আমাদের পরিবর্তন দরকার, তিনি তা করেছেন। ডিজিটাল বাংলাদেশ হয়েছে। এখন আমরা স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (৮ জুন) বিকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে ২০ টি বাই সাইকেল, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ৪৮টি ট্যাব ও শারিরীক প্রতিবন্ধীদের মাঝে ৪৭টি হুইল চেয়ার  এবং ৭টি  ট্রাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এ ট্যাব ব্যবহার করে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। এ জন্যে শিক্ষার্থীদের লেখাপড়া করতে হবে এবং মানুষের মত মানুষ হতে হবে। লেখাপড়া না করলে জীবনটা অবসান হয়ে যাবে। মাদক, মিথ্যা, মুখস্থ এ ৩টা জিনিসকে না বলবো। বই পড়ার অভ্যাস করতে হবে। বাল্যবিবাহকে না বলতে হবে। মাদক খেলে সুস্থ মস্তিষ্কে থাকতে পারে না। মোবাইলে খেলবে কিন্তু সেটা জ্ঞানের হতে হবে এবং তা যেন ভালোর জন্যে হয়।

বিভাগীয় কমিশনার বলেন, যার নেতৃত্বে দেশের এত উন্নয়ন এবং যার বিনিময়ে আজকে এসব পাওয়া যাবে তার কৃতজ্ঞতা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দ্যোগগুলো প্রচার করতে হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নবম শ্রেনীর শিক্ষার্থী তীনা ত্রিপুরা ও কালেক্টরেট স্কুল এন্ড কলেজের দশম শ্রেনীর শিক্ষার্থী সাইফুল ইসলাম।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে বিভাগীয় কমিশনার চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের হরিণা ঘাট পদির্শন, সদর উপজেলা ভূমি অফিস ও জেলার পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করেন।


এই বিভাগের আরও খবর