শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ধের দাবিতে মানববন্ধন

reporter / ১৪৩ ভিউ
আপডেট : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২

মোঃ জাহিদুল ইসলাম ফাহিমঃ
 ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নে স্কুল শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় ধর্ষকের মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

১৩ জানুয়ারি বৃহস্পতিবার সকালে আষ্টা বাজার ব্যবসায়ীদের আয়োজনে আষ্টা, ভোটাল, ষোলদানা ও সাইসাঙ্গা গ্রামের কয়েক’শ মানুষ একত্রিত হয়ে আষ্টা বাজারে বিক্ষোভ সমাবেশ এবং মানববন্ধন করে।

এ সময় মানববন্ধনকারীরা স্থানীয় প্রভাবশালী চক্রসহ ধর্ষক শিমুল মিজি, ধর্ষণকান্ডে অভিযুক্ত সাব্বির ও ইজাজ হোসেন এবং লিপি বেগমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধনে এলাকাবাসী ও শিক্ষার্থীরা বলেন, ধর্ষনকান্ডে অভিযুক্তরা একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ওই এলাকাতে মাদক সেবন, জমি দখল, ইভটিজিসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড বিস্তার করে আসছে। এ সময় তারা ধর্ষনকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবী জানান।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারী রবিবার দুপুরে ওই শিক্ষার্থী বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে উপজেলার ৬ নং গুপ্তি ইউনিয়নের সাইসাঙ্গা গ্রামের মিজি বাড়ির হারুন মিজির ছেলে কথিত যুবলীগ নেতা শিমুল মিজি (২৪), তাঁর দুই বন্ধু ইজাজ হোসেন (২৩) ও সাব্বির হোসেন (২৪) ওই শিক্ষার্থীকে একা পেয়ে রাস্তা থেকে জোরপূর্বক তুলে নিয়ে আরেক অভিযুক্ত লিপি বেগমের বসত ঘরে হাত মুখ বেঁধে ধর্ষণ

এ সময় ওই ধর্ষণের ঘটনাটি ভিডিও ধারণ করে তারা। তাদের থেকে ছাড়া পেয়ে ওই শিক্ষার্থী বাড়িতে গিয়ে তার পরিবারকে জানালে ঘটনার দিনই শিক্ষার্থীর মা বাদী হয়ে ৪ জনকে আসামী করে ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

প্রাথমিকভাবে পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযোগটি মামলা হিসেবে রুজু করে কুমিল্লা, চাঁদপুর ও ফরিদগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৪ অভিযুক্তদের আটক করে কারাগারে প্রেরণ করে।

এদিকে ধর্ষনের শিকার ওই শিক্ষার্থীর পারিবাকে মামলা তুলে নিতে এবং এই ঘটনা ধামা চাপা দেওয়ার জন্য হুমকি-ধমকি দিচ্ছেন ধর্ষকের পরিবারের লোকজন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জনান, ‘শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ৪ আসামীকে আটক করে আদালতে পাঠানো হয়েছে।


এই বিভাগের আরও খবর