শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

নারী দিবস উপলক্ষে সারা ফাউন্ডেশনের ব্যক্তিক্রমী উদ্যোগ

reporter / ১৮৩ ভিউ
আপডেট : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

মোঃ জাহিদুল ইসলাম ফাহিমঃ

❝ এসো মানবতার হাত বাড়িয়ে সুন্দর সমাজ বিনির্মানে। সেবা বিশ্বকে ছড়িয়ে দিতে সারা, ❞

এই স্লোগানকে হৃদয়ে ধারণা করে। ২০১৬ সাল থেকে সামাজিক সেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনা করে আসছে সারা ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সেচ্ছাসেবী সামজিক সংগঠন। সংগঠনটি ইতিমধ্যে তাদের সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে দেশ জুড়ে ব্যাপক প্রশংসা অর্জন করেছে।

তারই ধারাবাহিকতায় গতকাল ৮ই মার্চ ( মঙ্গলবার) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে সংগঠনটি। চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ৯নং উওর গোবিন্দপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা শাহাজাহান মিজি (৪০)। তিনি দৃষ্টি প্রতিবন্ধী। তার এক মেয়ে দুই ছেলে। তিনি সংসারে একমাত্র উপার্জনক্ষম। দৃষ্টি প্রতিবন্ধী হওয়ায় কোন কাজ করতে পারেন না। সংসার চালানোর জন্য একমাত্র উপায় হিসেবে বেছে নিয়েছেন ভিক্ষাবৃত্তি। ফলশ্রুতিতে তিনি তার বড় মেয়েকে নিয়ে প্রতিদিন ভিক্ষা করতে বের হন। চাঁদপুর শহরে। জানা যায়, তার মেয়ে সুলতানা আক্তার ( ছদ্মনাম) নবম শ্রেণীর একজন শিক্ষার্থী। পড়াশোনা করেন স্থানীয় একটি স্কুলে। স্কুলে যাওয়া বন্ধ করে। প্রচন্ড মেধাবী এই মেয়ে তার বাবার সাথে সপ্তাহে দুই থেকে তিন দিন বের হন ভিক্ষা করতে। স্কুল বন্ধ করে বাবাকে নিয়ে ভিক্ষা করতে বের হওয়া সেই মেয়ের পাশে দাঁড়ান সারা ফাউন্ডেশন। তিনি যাতে বাবার সাথে ভিক্ষা করতে বের হতে না হয়। ঘরে বসেই অর্থ উপার্জন করতে পারেন। সেই জন্য গতকাল সারা ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদগঞ্জ উপজেলার ৯নং উওর গোবিন্দপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা শাহাজাহান মিজি (৪০) বাড়িতে একটি সেলাই মেশিন উপহার নিয়ে হাজির হন। সংগঠনের সেচ্ছাসেবী ওমর ফারুক লিমন ও মতিউর রহমান সে সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা এসোসিয়েশনের আহ্বায়ক সদস্য ফরিদগঞ্জের কৃতি সন্তান শাহাদাত খান ও সাংবাদিক ফাহাদ খাঁন, যুবলীগ নেতা নেয়ামত হাছান জুয়েল।

এই বিষয়ে সারা ফাউন্ডেশন এর স্বপ্নদ্রষ্টা এবং প্রতিষ্ঠাতা আমিরুল ইসলাম রাসেল বলেন,’ আমরা সুন্দর একটা সমাজ চাই। সকলে মিলে মিশে বাঁচতে চাই। সমাজের আর্থিক অসচ্ছল মানুষের পাশে দাঁড়াতে চাই। ইতিমধ্যে আমরা সকলের সহযোগিতা নিয়ে বিভিন্ন মানুষের পাশে দাঁড়িয়েছি ইনশাল্লাহ ভবিষ্যতে দাঁড়াবো। আমরা সুস্থ সুন্দর মানবিক দেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছি। উল্লেখ্য যে, সারা ফাউন্ডেশন বিভিন্ন মানবিক কাজ করে ইতিমধ্যে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। তারমধ্যে উন্মুক্ত পাঠাগার, বেদে পরিবারদের ত্রাণ সামগ্রী বিতরণ। নারীদের স্যানিটারী বিতরণ, পথশিশুদের শীতের পিঠা উৎসব। ফ্রি অক্সিজেনসেবা, শীতবস্ত্র বিতরণ, ত্রাণসামগ্রী বিতরণ,মাদ্রাসায় কোরআন শরীফ বিতরণ উল্লেখযোগ্য।


এই বিভাগের আরও খবর