শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ফরিদগঞ্জে চলেছে অনুমতি ছাড়াই চলছে করাতকল

reporter / ১৯৪ ভিউ
আপডেট : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

ফরিদগঞ্জ প্রতিনিধি:
ফরিদগঞ্জে অনুমতি ছাড়াই চলছে করাতকলের কার্যক্রম। 
উপজেলার ১৪ নং ইউনিয়ন কালির বাজার এলাকায় খান অটো স” মিল  নামে একটি করাতকল প্রতিষ্ঠান বনবিভাগের কোন প্রকার  অনুমতি ছাড়াই ও কোনো ধরনের ছাড়পত্র ছাড়াই  অগাদে চালিয়ে যাচ্ছে কার্যক্রম। নেই বিদ্যাুৎ ব্যাবস্থা তাই করাতকল চালাচ্ছেন ডিজেল দিয়ে, যাতে করাত কলের  ধোঁয়ায় প্রতিনিয়ত দূষিত হচ্ছে  পরিবেশ নষ্ঠ হচ্ছে পাশ্ববর্তী অঞ্চলের গাছ পালা ও ফসল।
নিয়মের তোয়াক্কা না করে অবৈধভাবে করাতকল চালানোর বিষয়ে করাতকলের স্বত্বাধিকারী মোঃ তসলিম খানের সাথে মুঠোফোনে যোগাযোগ করে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি সকল ধরনের অনুমতির জন্য আবেদন করেছি  খুব শীঘ্রই অনুমতি পেয়ে যাব । অনুমতি পাওয়ার আগেই কেন চলছে এর কার্যক্রম এমন প্রশ্ন করতেই তিনি বিষয়টি এড়িয়ে যান এবং এসম্পর্কে কোন সুনির্দিষ্ট ব্যাখ্যা দেন নি ।
বিষযটি সম্পর্কে ফরিদগঞ্জ উপজেলা বনবিভাগের কর্মকর্তা কাউসার হামিদের কাছে করাতকলটি অবৈদ ভাবে চলার বিষয় জানতে চাইলে তিনি বলেন, অনুমতি ব্যতীত কোনো করাতকল চালু করা অবৈধ আমরা খুব শীঘ্রই তাকে নোটিশ করব এবং ব্যবস্থা গ্রহণ করব।


এই বিভাগের আরও খবর