শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মিথ্যা মামলায় জামিন পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গাজী সেলিম মেঘনায় বালু উত্তোলন ও নৌ-দস্যুদের বিরুদ্ধে আমার প্রতিবাদ চলবেই

reporter / ১২১ ভিউ
আপডেট : বুধবার, ১ জুন, ২০২২

মতলব উত্তর প্রতিনিধিঃ
মিথ্যা মামলা থেকে জামিন পেলেন জহিরাবাদ ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী সেলিম মিয়া। বুধবার (১ জুন) তাকে চাঁদপুর আদালতে তার জামিন মঞ্জুর করা হয়। ‘সাধরাণ জনগণের চেয়ারম্যান’ খ্যাত মতলব উত্তর উপজেলা জহিরাবাদ ইউনিয়নের সফল চেয়ারম্যান গাজী সেলিমকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিল এলাকার হাজারো নারী-পুরুষ। বুধবার বিকেলে চাঁদপুর জেলা কারাগর থেকে বের হলে জেল গেইটের সামনে ফুলের মালা পড়িয়ে দেন দলীয় নেতাকর্মীরা। সেখান থেকে মটর সাইকেল শোভাযাত্রা সহকারে এলাকায় গেলে হাজারো নারী পুরুষ একত্রিত হয়ে গাজী সেলিমকে, ফুলের মালা দিয়ে বরণ করে নেন। এসময় উপস্থিত অনেককে আবেগাপ্লুত হয়ে চোখের জল ফেলতে দেখা গেছে।
জানা গেছে, গাজী সেলিম যখন চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেন তখন পরিষদের মেয়দ ছিল মাত্র ১ বছর। এই স্বল্প সময়ের মধ্যে জনগণের সেবা করে ইউনিয়নবাসীর মনে স্থান করে নিয়েছেন এই জনপ্রতিনিধি। শুধু তাই নয় ইউনিয়নবাসীর জান, মাল ও চরাঞ্চলের মানুষজন যাতে হেফাজতে বসবাস করতে পারে, নদী ভাঙ্গনের হাত থেকে ইউনিয়নকে রক্ষার জন্য সর্বদা কাজ করে খুবই স্বল্প সময়ে জনপ্রিয়তা অর্জন করেছেন। এতে খুশি হতে পারেননি স্বার্থেন্বেষী মহল। তার গতিকে রোধ করতে একের পর এক কুৎসা রটনা রটাচ্ছে স্বার্থেন্বেষী মহলের লোকজন। সর্বশেষ এলাকার জনগণ ডাকাতি কাজে ব্যবহৃত সন্দেহে স্প্রীডবোড আটক করে চেয়ারম্যান (সেলিম গাজীকে) অবগত করে। চেয়ারম্যান বিষয়টি আইনশৃঙ্খলাবাহিনীকে জানায়। তখন ঘটনাস্থলে খুবই থমথমে অবস্থায় ছিল বিধায় আটককৃত স্প্রীডবোড উদ্ধার করা সম্ভব হয়নি। পরে উদ্ধার করা হলেও পরে অদৃশ্য শক্তির কারনে এই জনবান্ধব চেয়ারম্যানকে হুকুমের আসামী করে মামলা দায়ের করে স্প্রিডবোডের মালিক পক্ষ।
স্থানীয়রা জানান, মহামারী করোনার দুঃসময়ে শুরু থেকেই মাঠে থেকে সাধারণ মানুষের পাশে ছিলেন এই দুঃসাহসী ইউপি চেয়ারম্যান। নেই রাত নেই সাধারণ মানুষের ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দিয়েছেন। করোনা প্রতিরোধে করেছেন সচেতন মূলক লিফলেট বিতরণ এবং জীবানুুনাশক ঔষধ ছিটিয়েছেন। আর এই ভালো কাজগুলো করতে গিয়ে একটি চক্র ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে তাকে হয়রানি করছে দিনের পর দিন।
মিথ্যা মামলা থেকে জামিনে মুক্ত হয়ে এলাকায় গেলে এভাবেই হাজারো নারী পুরুষ গাজী সেলিমকে ফুল দিয়ে বরণ করে নেন। অনেকেই আবার তাকে ফিরে পেয়ে আনন্দে চোখের পানিটুকুও ধরে রাখতে পারেননি। একদিকে আনন্দাশ্রু আরেক দিকে ফুলের মালা নিয়ে প্রিয় জনপ্রতিনিধিকে বরণ করতে দেখা গেছে।
এসময় গাজী সেলিম বলেন, প্রথমে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই, এর পরে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই; কেননা তার শাসনামলে ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়েছে।’ আমি কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহি’সহ চৌধুরী পরিবারের সকল সদস্যদের প্রতি যারা আমি কারাগরে থাকাকলীন সময়ে সার্বক্ষণিক আমার ও আমার পরিবারের সাথে যোগাযোগ রেখেছেন। তিনি আরো বলেন, জীবনের শেষ রক্তবিন্দু হলেও জহিরাবাদ ইউনিয়নে চৌধুরী পরিবারের জান্ডা উড়াবই। আমি আসলে আজকে এলাকাবাসীর এই ফুলেল শুভেচ্ছায় হতভম্ব হয়ে গেছি। এলাকার মানুষ যে আমাকে এতটা ভালবাসেন তা অকল্পনীয়। কারাগরে থাকাকালীন সময়ে এলাকার অনেক মা-বোন আমার জন্য নফল রোজা, নফল নামাজ পরে আল্লাহ পাক এর দরবারে দোয়া করেছে। এর চেয়ে বড় পাওয়া আমার জীবনে আর কি হতে পারে।
জনগনের উদ্যেশ্যে তিনি বলেন, আমার ইউনিয়ন নদী ভাঙ্গন কবলিত এলাকা। কারা নদীতে বালু উত্তোলন করে পুরো উপজেলাকে বিপদে ফেলছে তাদের চিহ্নিত করতে হবে। নদীতে বালু উত্তোলন দস্যুতার বিরুদ্ধে আমার প্রতিবাদ চলবেই। প্রতিবাদ করতে গিয়ে যদি আরো ১০০ মামলা আমার বিরুদ্ধে হয় জনগণের শান্তির দিক চেয়ে তা মাথা পেতে নিবো। কোনরকম কৃপনতা করবোনা। শুধু আপনার আমার পাশে থাকবেন। এসময় আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর