শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মেধা বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই ———ড. শামসুল আলম 

reporter / ১৫২ ভিউ
আপডেট : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

মতলব দক্ষিণ প্রতিনিধিঃ  পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন বলেছেন, মেধা বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই। আর খেলাধুলার মাধ্যমেই মেধার বিকাশ ঘটানো সম্ভব। মেয়েরা কোনো অংশেই পিছিয়ে নেই। সমাজের সকল ক্ষেত্রেই মেয়েদের ভূমিকা রয়েছে। মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের লেখাপড়ার মান অত্যন্ত সন্তোষজক জেনে আমি অত্যন্ত আনন্দিত। এজন্যে বিদ্যালয়েল সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই। তিনি আরো বলেন, এ বিদ্যালয়ের অবকাঠামোসহ সকল প্রকার উন্নয়ন কাজ অচিরেই করা হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি এ দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন। গত ১৪ মার্চ মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল। তিনি বলেন, উন্নত জাতি গঠনে সুশিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার মানোন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ইভটিজারদের হুশিয়ার করে দিয়ে বলেন, সরকার ইভটিজারদের বিরুদ্ধে ১৪ বছরের কারাদণ্ডের বিধান রেখেছে। রাস্তাঘাটে কোনো শিক্ষার্থীকে হয়রানি করা যাবে না।
এছাড়াও আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা হক, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসিন আরাফাত। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাউন্সিলর সারোয়ার হোসেন সরকার লিখনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জাবেদ কাউসারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটাঃ ডাঃ নুসরাত জাহান মিথেন, উপজেলা আওয়ামী লীগ নেতা ফারুক বিন জামান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ কবির হোসেন। অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে লালগালিচার শুভেচ্ছা জানিয়ে ফুল দিয়ে বরণ ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 এ সময় উপজলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান ও ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি অধ্যাপক রুহুল আমিন খান, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি গণেশ ভৌমিকসহ জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে বেলা ১২টায় ১১১নং মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশের পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান শেষে বিকেল ৪টায় মতলব নিউজ হোস্টেল মাঠে অনুষ্ঠিত মরহুম বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন


এই বিভাগের আরও খবর