শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

রোড পারমিট না থাকায় পদ্মা বাস কাউন্টারে অভিযান, বাস শ্রমিকদের সড়ক অবরোধের জেরে সমঝোতা

reporter / ১৪৫ ভিউ
আপডেট : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

মো.মজিবুর রহমান রনিঃ
চাঁদপুুরের হাজীগঞ্জ থেকে কচুয়া-গৌরিপুর আঞ্চলিক মহাসড়কে ঢাকাগামী পদ্মা এক্সক্লুসিভ এর রোড পারমিট না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।
গত ১০ জুলাই সোমবার সকাল ১১টায় হাজীগঞ্জ পশ্চিম বাজার বিশ^রোড এলাকায় হাজীগঞ্জ গৌরিপুর সড়কে সদ্য চালু হওয়া পদ্মা এক্সক্লুসিভ বাসের ভ্রাম্যমান কাউন্টারে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিটিভ ম্যাজিস্ট্রে মেহেদী হাসান মানিক। এসময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মো. আব্দুর রশিদ।
ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা কালে ভাসমান কাউন্টারের চেয়ার টেবিল এবং রিসিট জব্দ করা হয়।
র্দীঘদিন যাবৎ চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাড়সকে কুমিল্লা হয়ে ঢাকাগামী পদ্মা এক্সক্লুসিভ বাস চলাচল করে আসছে। এ সড়কে চলাচলের অনুমতি থাকলেও হাজীগঞ্জ বিশ^রোড কচুয়া গৌরিপুর সড়কে চলাচলের কোন অনুমতি নেই। বিআরটিএ’র অনুমতি না নিয়ে পদ্মা এক্সক্লুসিভ ৮ জুলাই শনিবার কচুয়া-গৌরিপুর হয়ে ঢাকার পথে চলাচলের র্কাযক্রম চালু করে।
ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনার দেড় ঘন্টার পর হাজীগঞ্জ পশ্চিম বাজারে চৌরাস্তায় মুজিব চত্ত্বরের চার পাশে পদ্মা বাস শ্রমিকরা বাস দিয়ে রাস্তা অবরোধ করে রাখে।
এসময় পদ্মা বাসের শ্রমিকরা অভিযোগ করে, হাজীগঞ্জ বিশ^রোড থেকে কচুয়া-গৌরিপুর সড়ক হয়ে ঢাকাগামী বাস গুলোর মধ্যে কোনটির বাসের রোড পারমিট নেই। এক তরফা পদ্মা বাস চলাচল বন্ধ করার পায়তারা করায় এ আন্দোলন করা হয়েছে।
প্রায় ১ ঘন্টা ব্যাপী যান চলাচল বন্ধ থাকার পর পদ্মা বাস চলাচলের বিষয়ে সমঝোতা হলো অবরোধ তুলে নেয় শ্রমিকরা।
তবে আল-আরাফাহ এক্সপ্রেস এর এমডি হুমায়ুন এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের গাড়ি চলাচলের জন্য রোড পারমিট রয়েছে। এ পথে চলাচলে কেউ কাউকে বাঁধা দেয়নি। দুটি সড়কে গাড়ি চলাচলে কেউ কাউকে বাঁধা দেয়নি। তবে প্রশাসন অভিযান পরিচালনা করলে এতে কারো উপর দোষ চাপানোর কারণ নেই।
ঢাকাগামী পদ্মা এক্সক্লুসিভ এর এর মালিক পক্ষের সাথে বার বার যোগাযোগ করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।
হাজীগঞ্জ থানা ট্রাফিক ইনর্চাজ  বোরহান উদ্দিন বলেন, আল আরাফাহ, সুরমা বাসের রোড পারমিট আছে। হয়তো অতিরিক্ত কয়েকটি চলতে পারে। এ বিষয়ে আমরা ব্যবস্থা নিবো। তবে পদ্মা এক্সক্লুসিভ বাস কচুয়া সড়কে চলাচলে কোন রোড পারমিট নেই। যার কারণে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করা হয়েছে।
হাজীগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর বোরহান বলেন, আল-আরাফা এবং সুরমার রোড পারমিট আছে হয়তো অতিরিক্ত কিছু বাস চলে কিন্তু পদ্মা বাসের এই রোডের পারমিট নাই তাই ভ্রাম্যমাণ আদালতে  অভিযান চালানো হয়েছে।
উপজেলা সহকারি কমিশনার ভূমি ও এক্সিকিটিভ ম্যাজিস্ট্রে মেহেদী হাসান মানিক বলেন, হাজীগঞ্জ থেকে কচুয়া-গৌরিপুর আঞ্চলিক মহাসড়কে ঢাকাগামী পদ্মা এক্সক্লুসিভ এর রোড পারমিট না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।
অভিযানে পদ্মা বাস কাউন্টার থেকে দুইজনকে করা হয়। শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নিয়ে আটক দুই জনকে ছেড়ে দেয় পুলিশ।


এই বিভাগের আরও খবর