শাহরাস্তিতে বাউবির এসএসসি প্রোগ্রামে ওরিয়েন্টেশন ক্লাশ শুরু

reporter / ১০১ ভিউ
আপডেট : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

শাহরাস্তি  প্রতিনিধিঃ
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শাহরাস্তি সরকারী বহুমূখী উচ্চ বিদ্যালয় ষ্টাডি সেন্টারে এসএসসি প্রোগ্রামে ওরিয়েন্টেশন ক্লাশ শুরু হয়েছে।
গতকাল ৮ এপ্রিল শুক্রবার সকালে বিদ্যালয় অডিটোরিয়াম কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্লাশ উদ্বোধন করেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চাঁদপুর উপ-আঞ্চলিক কেন্দ্রের যুগ্ন পরিচালক মোঃ ইব্রাহিম খলিল।
বিদ্যালয় প্রধান শিক্ষক ও বাউবির কেন্দ্র সমন্ময়কারী মোঃ ইমাম হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক আবুল কাসেমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, ষ্টাডি সেন্টারের সকল টিউটরবৃন্দ ও প্রথম এবং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা।
পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হওয়া আলোচনা সভার প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৯৯২ সালে সরকার তার মহতী উদ্যোগের মাধ্যমে ঝরে পড়া শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক  শিক্ষার মধ্য দিয়ে কর্মময় জীবনে উন্নতির সুপথ তৈরী করেছেন। বহু ঝরে পড়া শিক্ষার্থী এই বাউবির মাধ্যমে এসএসসি, এইচএসসি ও ডিগ্রী কমপ্লিট করে ভালো চাকুরীতে অধিষ্ঠিত হয়ে সুখ শান্তিতে জীবনাতিপাত করছেন। এমন সুযোগ বর্তমানেও বিদ্যমান। ষ্টাডি সেন্টারের সমন্ময়কারী উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক অধিকতর শ্রম ও মেধা খাটিয়ে সেন্টারটিকে শিক্ষার্থীদের মাধ্যমে সমৃদ্ধ করেছেন। তিনি আরও বলেন, আপনারা যারা শিক্ষার্থী রয়েছেন আপনাদের সার্বিক সহযোগিতায় উক্ত সেন্টারটি সুনামের সাথে এগিয়ে যাবে এবং আপনাদের মত শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রদানের মাধ্যমে দেশ ও জাতিকে এগিয়ে নিতে সহায়ক হবে। শুধু আপনারাই নন, আগামীতে আপনাদের পরিচিত বা আত্মীয়-স্বজন যারা রয়েছে তাদেরকে উদ্বুদ্ধ করে উক্ত সেন্টারে ভর্তির মাধ্যমে শিক্ষিত করে বেকারত্ব দূরীকরণে একান্ত ভূমিকা পালন করার উদাত্ত আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানের সভাপতি তাঁর স্বাগত বক্তব্যে বলেন, এখনে বয়সের কোনো মাত্রা নেই। আছে শুধু শিক্ষিত হওয়ার সুযোগ। আপনারা যারা আজ এখানে উপস্থিত রয়েছেন তাদের মধ্যে অনেকেই কোনো না কোনো প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। আপনাদের সুদূর আগামী এই শিক্ষার মাধ্যমে অনেকদূর এগিয়ে যাবে। উক্ত সেন্টারে বহু নারী শিক্ষার্থী রয়েছে। তারা এগিয়ে আসছেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনাকে পূঁজি করে। সবাই এক সময় সফল হবে বলে তিনি মনে করেন। অতিব্যস্ততার মাঝেও প্রধান অতিথিকে অরিয়েন্টেশন ক্লাশের উদ্বোধন ও আলোচনায় সভায় মুল্যবান বক্তব্য রেখে উপস্থিত শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেছেন বিধায় ধন্যবাদের সাথে কৃতজ্ঞতা জানান তিনি।
আলোচনা সভা শেষে উপস্থিত শিক্ষার্থীরা দেশাত্মবোধক, ইসলামী সংগীত ও আধুনিক গান পরিবেশন করেন।


এই বিভাগের আরও খবর