শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

সওজের প্রধান প্রকৌশলী হলেন মতলব দক্ষিণ উপজেলার মনির হোসেন পাঠান

reporter / ১০৩ ভিউ
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

মিজানুর রহমানঃ
মতলবগঞ্জ জে বি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন মেধাবী ছাত্র মনির হোসেন পাঠান সড়ক ও জনপথ অধিদপ্তরের  প্রধান প্রকৌশলী  হিসেবে পদায়িত হয়েছেন। গত ৭ ফেব্রুয়ারি উপ-সচিব মোহাম্মদ শের মাহবুব মুরাদ স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানা গেছে। তিনি আগামী ১২ ফেব্রুয়ারি প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করবেন।
জানা যায়, বাংলাদেশকে সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ২০১৭ সালে সরকার জাতীয় শুদ্ধাচার নাতিমালা প্রনয়ন করা হয়। সড়ক ও জনপথ অধিদপ্তরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার অন্তভুর্ক্ত শুদ্ধাচার চর্চার জন্য তাকে ২০১৯-২০২০ বছরে ‘ শুদ্ধাচার  পুরস্কার প্রদান নীতিমালা অনুযায়ী’ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।
তিনি মতলব দক্ষিণ উপজেলার নওগাঁ গ্রামের  বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ পাঠানের বড় ছেলে। তিন ভাই দুই বোনের মধ্যে সে সবার বড়। তিনি ১৯৭৮ সালে মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে (বোর্ড স্ট্যান্ড) এসএসসি পাশ করেন। ১৯৮০ সালে ঢাকা কলেজ এইচএসসি ও ১৯৮৬ ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করে। পরে ১৯৮৭সালে সহকারী প্রকৌশলী হিসেবে কুমিল্লায় যোগদান করেন।
সওজের নতুন প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান বলেন, আমি মহান আল্লাহ তায়লার কাছে শোকরিয়া আদায় করেন এবং তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকলেল সহযোগিতা কামনা করেছেন।
Attachments area


এই বিভাগের আরও খবর