শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

সোনার বাংলা গড়ার জন্য সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে —– শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি এমপি

reporter / ১৪২ ভিউ
আপডেট : সোমবার, ৩০ মে, ২০২২

আনোয়ার হোসেন মানিকঃ
বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলছেন, সোনার বাংলা গড়ার জন্য সত্যিকারের জ্ঞান অর্জন করে সোনার মানুষ হতে হবে। আর সে সোনার মানুষ হওয়ার জন্য আমাদের শুধুমাত্র বই পড়লে চলবে না। বই পড়তে হবে এবং নিজেদের করে শিখতে হবে। একই সাথে নিজেরে ভাষা, সংস্কৃতি, খেলা-ধুলা, জ্ঞান- বিজ্ঞান ও বিশ্বকে জানতে হবে। সে জন্যই বিদ্যালয়গুলো এই ধরণের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর এসবের মধ্য দিয়ে তোমরা ভালো মানুষ হয়ে উঠবে।
রবিবার (২৯ মে) সকাল ১১টায় চাঁদপুর শহরের বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, অনেক ত্যাগের বিনিময় পাওয়া আমাদের এই দেশ। আমাদের এই দেশটাকে যুদ্ধ করে জয় করতে হয়েছে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে এই দেশকে আমরা দীর্ঘ সংগ্রামের পথ বেয়ে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে পেয়েছি। আমাদর বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন। সারাদেশের মানুষ কষ্ট করেছে। আর এই স্বাধীনতা অর্জন হয়েছিল সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে।
মন্ত্রী বলেন, নিজের দেশকে ও ভাষাকে ভালোবাসতে হবে। ঠিক যেভাবে আমরা মাকে ভালোবাসি। নিজের দেশকে ভালোবাসতে হলে দেশকেও জানতে হবে। আমরা সব সময় চাই, আমরা মা ভালো থাকুক। তেমনি আমরা চাইব আমাদের দেশও যেন ভালো থাকুক। আ আমাদের ভাষাকে সঠিকভাবে ব্যবহার করতে শিখব। ভাষাকে কোনভাবে যেন নষ্ট না করি। একইসাথে ধর্মগ্রন্থ ও জাতীয় সংগীতের চর্চা করতে হবে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. মোশারফ হোসেন।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজীসহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
সবশেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলেদেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।


এই বিভাগের আরও খবর