শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

সভাপতি এমএ কুদ্দুস, সম্পাদক সরকার আলাউদ্দিন

মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা ফেডারেশনের কমিটি পুর্নগঠন

reporter / ২৮৩ ভিউ
আপডেট : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ বৃহত্তম সেচ প্রকল্প চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবস্থাপনা ফেডারেশনের কমিটি পুর্নগঠন করা হয়েছে। উক্ত কমিটিতে সভাপতি নির্বাচত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সরকার মোঃ আলাউদ্দিন। ৯ ডিসেম্বর শনিবার উদ্দমদী ফেডারেশনের কার্যালয় কমিটি গঠন সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় পূর্বের কমিটির সদস্যরা পদত্যাগ করেন। পরে উপস্থিত সকলের সমর্থন ভোটে নতুন কমিটি পুর্নগঠন করা হয়।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, ফেডারেশনের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, সদস্য খাজা আহমেদ, সফিকুল ইসলাম খন্দকার, সাবেক সভাপতি সফিকুল ইসলাম, সদস্য মাহবুব আলম বাবু, সদস্য বজলুর রহমান সহ আরো অনেকে। পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন খোরশেদ আলম।
সভার শুরুতে উপস্থিত এসোসিয়েশন ও টার্নআউট কমিটির সদস্যবৃন্দ বিগত দিনের কর্মকান্ড তুলে ধরে আলোচনা, পর্যালোচনা এবং মতামত ব্যক্ত করেন। আগামী দিনে ফেডারেশনের কার্যক্রম আরো প্রসারিত করার লক্ষ্যে সাধারণ সম্পাদক ও অন্যান্য সদস্যরা পদত্যাগ ঘোষণা করেন। পরে নতুন কমিটি পুর্নগঠনের লক্ষ্যে উপস্থিত সকলে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসকে সভাপতি ও সরকার মোঃ আলাউদ্দিনকে সাধারণ পদে সমর্থন ভোট দিয়ে কমিটি পুর্নগঠন করেন। শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলেও জানান নেতৃবৃন্দ।
পরে শুভেচ্ছা বক্তব্যে ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, আমরা সবাই ভাই ভাই। কে কি পদ পেলাম তা বড় কথা নয়। কৃষকের জন্য, মতলবের মানুষের জন্য কে কতটা কাজ করল তা দেখার বিষয়। আপনারা আমাকে নতুন করে ফেডারেশনের দায়িত্ব দিলেন, তাই আমি সর্বোচ্চ চেস্টা দিয়ে ফেডারেশনকে ঢেলে সাজাবো এবং কৃষকদের সুবিধা আদায়ে কাজ করবো। সেজন্য সবাইকে আমাকে সহযোগিতা করবেন।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উন্নত দেশের শিখরে নিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় আমাদের সেচ প্রকল্প উন্নয়নে ৩৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন, সেজন্য মতলববাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।
সাধারণ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন বলেন, আমি এই ফেডারেশনে যুক্ত হওয়ার পর থেকে যেভাবে কাজ করেছি, এখনও সেভাবেই কাজ করে যাব। কার কি সমস্যা আছে তা আমাদের জানাবেন। আমরা সকলে মিলে এই সেচ প্রকল্পটিকে আরো গতিশীল করবো।


এই বিভাগের আরও খবর