শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মতলব আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরিক্ষায় অনুষ্ঠিত

reporter / ১১৮ ভিউ
আপডেট : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩

মোঃ কামরুল হাসান রাব্বি : চাঁদপুরের মতলব উত্তরে আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার ১২টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণের মধ্য দিয়ে বৃত্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হয়।
শুক্রবার ৮ নভেম্বর সকালে মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশন সভাপতি ইবনাল মঈন আহাম্মেদ রিপন, সদস্য সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রণতক রিয়াজুল হক জিয়া, অন্যান্য সদস্য ও কিন্ডারগার্টেনের শিক্ষকগন।
আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সদস্য সচিব রিয়াজ উদ্দিন জিয়া জানান, ১২টি প্রতিষ্ঠান থেকে ৩৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে নার্সারী থেকে ৭৫, কজি ওয়ান ৪৭, কজি টু ৫৭, কজি থ্রি -৬৬, কেজি ফোর ৬২ এবং কেজি ফাইভ থেকে ৩২ জন।
অংশ গ্রহণকারী প্রতিষ্ঠান গুলো হলো- সান সাইন কিন্ডারগার্টেন, অক্সফোর্ড কিন্ডারগার্টেন, বিভা কিন্ডারগার্টেন, কচিকাঁচা কিন্ডারগার্টেন, মিজান কিন্ডারগার্টেন, অনির্বাণ কিন্ডারগার্টেন, ইমামপুর উত্তর কিন্ডারগার্টেন, হানিরপাড় কিন্ডারগার্টেন, মান্দারতলি প্রী ক্যাডেট কিন্ডারগার্টেন, গোল্ড বেঙ্গল কিন্ডারগার্টেন, চর উমেদ আইডিয়েল কিন্ডারগার্টেন ও বর্ণমালা কিন্ডারগার্টেন।
এসময় আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি ইবনাল মঈন আহাম্মেদ রিপন বলেন, আইডিয়াল কিন্ডারগার্টেন এসোসিয়েশন প্রতিষ্ঠার শুরু থেকে বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। শিক্ষার্থীদের মেধা প্রতিভা বিকাশে বৃত্তি পরীক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আরও আগ্রহী করে তুলতে এ প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রয়োজন।


এই বিভাগের আরও খবর