শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

ঢাকায় বিএনপির মহাসমাবেশে ড. জালালের নেতৃত্বে নেতাকর্মীদের যোগদান

reporter / ১৬৮ ভিউ
আপডেট : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ
সরকার পতনের একদফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি।
দলের স্থায়ী কমিটির সভাপতি মির্জা আব্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মহাসমাবেশে বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন।
শুক্রবার (২৮ জুলাই) সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে মহাসমাবেশস্থলে জড়ো হন তৃণমূলের নেতাকর্মীরা। তারা জানান, একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না। মহাসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।
নির্ধারিত সময়ের অনেক আগেই নেতাকর্মীদের উপস্থিতি দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে। মিছিলে শ্লোগানের পাশাপাশি প্ল্যাকার্ডে সরকার পতনের একদফা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবি জানান নেতাকর্মীরা। তারা বলছেন, একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না তারা। এই সরকারের পদত্যাগ নিশ্চিত না করে তারা রাজপথ ছাড়বেন না বলেও জানান।
এরইমধ্যে মহাসমাবেশে বক্তব্য রাখতে শুরু করেছেন মহানগরসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতারা। তাদের অভিযোগ, সরকার মিথ্যা মামলা, হামলা ও আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে নির্যাতনের পথ বেছে নিয়েছে। তারা বলেন, পুলিশ এই মহাসমাবেশ উপলক্ষে বিএনপির কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। বাসায় বাসায় গিয়ে তল্লাশি চালিয়ে, হোটেল থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।
মহাসমাবেশ সফল করতে, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার কয়েক হাজারো  নেতাকর্মী নিয়ে সমাবেশে যোগ দেন চাঁদপুর -২ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ড.মোঃ জালাল উদ্দীন। শুক্রবার  দুপুর ১২ টায় সেগুনবাগিচার চিটাগাং হোটেলের সামনে থেকে মিছিল নিয়ে তিনি সমাবেশে যোগ দেন। এসময় মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা বিএনপির নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মতলব উত্তর  বিএনপির সভাপতি এডভোকেট ফজলুল হক সরকার হান্নান ,সহ সভাপতি জাহাঙ্গীর আলম প্রধান, সাধারণ সম্পাদক নুরুল হক জিতু, সাবেক সাধারণ সম্পাদক আলমগীর সরকার, সাংগঠনিক সম্পাদক মিয়া মনজুর আমিন স্বপন, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি  এনামুল হক বাদল, সাবেক সভাপতি  এমদাদ হোসেন খান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর, মতলব উত্তর  পৌর বিএনপির সাধারণ সম্পাদক  জাহাঙ্গীর আলম প্রধান,মতলব দক্ষিণ পৌর বিএনপির সভাপতি সোহেব আহমেদ সরকার, সাধারণ সম্পাদক ভিপি জাকির, মতলব উত্তর উপজেলা  যুবদলের আহ্বায়ক খায়রুল হাসান বেনু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক  রাশেদ জামান টিপু,  যুগ্ম আহ্বায়ক ফয়সাল সোহেল, হাসানুজ্জামান নোমান, মাসুদ রানা, মুরাদ বেপারী, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফুল আলম সরকার ,মতলব দক্ষিণ উপজেলা  যুবদলের আহ্বায়ক মুজাহিদুল ইসলাম কিরন, পৌর যুবদলের আহ্বায়ক মজিব সরকার, সদস্য সচিব কামাল হোসেন, ছাত্রদলের আহ্বায়ক  মিরাজ মাহমুদ জিসান, সদস্য সচিব রানা প্রধান, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহজালাল, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাহরিয়ার কামাল, ছাত্রদলের আহ্বায়ক নুরুল হুদা, সদস্য সচিব জয়নাল পাটোয়ারী সহ অসংখ্য নেতা কর্মী অংশ গ্রহন করেন।
শুক্রবার সকাল থেকে নয়াপল্টনের সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি নয়াপল্টন এলাকা ছাড়িয়ে ফকিরাপুল ও নটর ডেম কলেজ পর্যন্ত পৌঁছে যায়। অন্যদিকে শান্তিনগর, মৌচাক, কাকরাইল মসজিদ, সেগুন বাগিচাসহ বিজয় নগর কালভার্ট রোডে ছড়িয়ে পড়েন বিএনপির নেতাকর্মীরা। স্লোগানে মিছিলে মুখর নয়াপল্টন সহ আশেপাশের এলাকা।
বিএনপির এ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন, ফকিরাপুল, মালিবাগ, মৌচাক এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় তেমন ভোগান্তিতে পড়তে হচ্ছে না সাধারণ মানুষকে।


এই বিভাগের আরও খবর