শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

রাস্তার জায়গা বন্ধ কর সীমানা প্রাচীর নির্মাণ হাজারো মানুষের দুর্ভোগ, এলাকাবাসীর বিক্ষোভ

reporter / ১৭৩ ভিউ
আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ
 রাস্তার চলাচলের জায়গা দখল করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করায় হাজারো মানুষের  চলাচলে দুর্ভোগ সৃষ্টি করেছে একটি চক্র।
    চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলা ৭ নং পশ্চিম বড়কুল ইউনিয়ন ৫ নং ওয়ার্ড পূর্ব জাকনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণের সড়ক জাকনি থেকে দেবীপুর বাজার যাওয়ার সরকারি জায়গায় রাস্তার উপর দেওয়াল নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।
  বুধবার দুপুরে সরকারি জায়গা দখল মুক্ত করতে এলাকার শত শত মানুষ বিক্ষোভ করেন।
    এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান মেম্বার এবং ভূমি অফিসের  বাধার পরেও রাস্তা বন্ধ করে সীমানা প্রাচীর নির্মাণের কাজ চলছে। শত বছরের এই পুরনো রাস্তা দিয়ে ওই এলাকার প্রায় হাজারো মানুষ চলাচল করে। রাস্তার উপর দেওয়াল নির্মাণের কারণে হাজার হাজার মানুষের জনদুর্ভোগ দেখা দিয়েছে।
     ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, ওই এলাকার জাকনি  মিজি বাড়ির আব্দুল কাদেরের ছেলে আব্দুল কুদ্দুস সোহাগ এবং সুমন একই বাড়ির রোকন মিজি ও ইউসুফ এক প্রকার জোর করে দলীয় প্রভাব খাটিয়ে দেওয়াল নির্মাণ করছেন ।
এলাকার সাধারণ মানুষ ভয়ে কিছু বলতে পারে না । এই  চক্র এলাকার অনেক অসহায় মানুষের জায়গা দখল করে নিয়েছে। তারা রাজনৈতিক দলের নাম ভাঙ্গিয়ে এসকল অপকর্ম করে যাচ্ছে। সরকারি জায়গায় দেওয়ার নির্মাণ করে রাস্তা বন্ধ করার ঘটনায় বাধা দিলে স্থানীয় এলাকাবাসী সাথে ঝগড়া করে ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়।
     স্থানীয় ইউপি সদস্য জানান, বহু বছরের রাস্তার জায়গা বন্ধ করে দেওয়ার ঘটনায় প্রতিপক্ষদের বাধা দেওয়ার পরেও তারা কথা শুনেনি। বেশি শক্তি ব্যবহার করে রাস্তা জাগা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের হস্তক্ষেপ প্রয়োজন। আর না হলে এই রাস্তা দিয়ে চলাচল করতে অনেক দুর্ভোগ পোহাতে হবে।
এই ভূমিদস্য সোহাগ,সুমন,রোকন, ইউসুফ এর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানান সচেতন মহল।


এই বিভাগের আরও খবর