শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

শাহরাস্তি উপজেলার বোরো সংগ্রহ কমিটির সভা অনুষ্ঠিত

reporter / ১৮৫ ভিউ
আপডেট : বুধবার, ১৭ মে, ২০২৩

বিশেষ প্রতিনিধি: চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় ২০২৩ সালের জন্য গঠিত বোরো সংগ্রহ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ মে) বেলা ১২ ঘটিকায় শাহরাস্তি উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ এর সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বোরো সংগ্রহের বিষয়ে বিস্তারিত আলোচনা-পর্যালোচনা শেষে সিদ্ধান্ত গৃহিত হয় সরকারি নীতিমালা অনুযায়ী ৭ মে থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত বোরো ধান-চাল সংগ্রহ/ক্রয় করা হবে। এবছর বোরোর এমৌসুমে প্রতি কেজি ধান ৩০/- টাকা এবং প্রতি কেজি চাল ৪৪/- টাকা দরে সংগ্রহ/ক্রয় করা হবে। শাহরাস্তি উপজেলায় এমৌসুমে ৫২১ মে.টন ধান এবং ৮৭৭ মে.টন  চাল সংগ্রহ/ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
উল্লেখ্য, প্রকৃত কৃষকদের নিকট হতে ধান সংগ্রহ/ক্রয় করা হবে। এজন্য App’s এর মাধ্যমে প্রকৃত কৃষকদেরকে রেজিষ্ট্রেশন করতে হবে। ধান এবং চাল বিক্রেতাকে উপজেলার গোডাউনে এই ধান/চাল নিজ খরচে পৌঁছে দিতে হবে। শাহরাস্তি উপজেলা খাদ্য কর্মকর্তা ও বোরোধান সংগ্রহ/ক্রয়ের জন্য গঠিত ৮ সদস্য বিশিষ্ট কমিটির সদস্য-সচিব মানিক জ্ঞান চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, বোরোধান সংগ্রহ/ক্রয়ের জন্য শাহরাস্তি উপজেলায় ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি রয়েছে। বর্ণিত সভায় কমিটির সদস্যগন হচ্ছেন যথাক্রমে ১) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ – সভাপতি , সদস্য-সচিব ২) মানিক জ্ঞান চাকমা – সদস্য সচিব  অপরাপর সদস্যগন হচ্ছে যথাক্রমে ৩)  পদবী বলে উপজেলা কৃষক লীগের সভাপতি এ.কে. জসিম উদ্দিন পাটওয়ারী, ৪) উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার, ৫) মহিলা বিষয়ক অফিসার, ৬)সমাজ সেবা কর্মকর্তা ৭) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মজিবুর রহমান এবং মানিক ভূঁইয়া (মেইল মালিক এর প্রতিনিধি)।
প্রসঙ্গত উল্লেখ্য যে, বিগত বছর মেইল মালিক নির্ধারিত  সময়ে যথাযথভাবে ধান/চাল সরবরাহে অবদান রাখায় কমিটির পক্ষ থেকে মেইল মালিকের প্রতিনিধির হাতে বিশেষ সম্মাননা তুলে দেয়া হয়।


এই বিভাগের আরও খবর