শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

মতলব উত্তরের ফরাজীকান্দি ইউনিয়নে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ

reporter / ১৭৬ ভিউ
আপডেট : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিনিধি – মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নে ইউনিয়ন ভিত্তিক পঞ্চম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) মাও. আরিফ উল্ল্যাহ (রা.) ও মাও. কুদরত উল্ল্যাহ (রা.) ফাউন্ডেশনের উদ্যোগে ছোটহলদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জানাযায়, বৃত্তি পরীক্ষায় ২৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৮জন শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও পুরস্কার প্রদান করা হয়েছে। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. শফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মো. শফিকুল ইসলাম বলেন, বৃত্তি প্রদান অনুষ্ঠান আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। আমরা তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চাই। যাতে তারা মানুষের মত মানুষ হতে পারে। অবস্থা পরিবর্তনের একমাত্র হাতিয়ার শিক্ষা। শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়। সফলতার জন্য শর্টকাট কোন রাস্তা নেই। যারা পড়ালেখায় ফাঁকিবাজি করবে তাদের জীবনও ফাঁকিবাজিতে পড়ে যাবে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। তার প্রস্তুতি তোমাদের এখন থেকেই নিতে হবে। শুধু পুস্তকের লেখাপড়ায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবেনা। দেশ, দেশের স্বাধীনতা, ম্ল্যূবোধ, সারা বিশ্ব সম্পর্কে তোমাদের ধারণা রাখতে হবে। দেশ ও দেশের মানুষের মঙ্গলের ব্রত তোমাদের মননে থাকতে হবে। দেশ যদি এগিয়ে যায় তাহলে আমরাও এগিয়ে যাব।

মাও. আরিফ উল্ল্যাহ (রা.) ও মাও. কুদরত উল্ল্যাহ (রা.) ফাউন্ডেশনের আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশের সভাপতিত্বে ও সদস্য সচিব ইঞ্জিনিয়ার নূর মোহাম্মদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা বেলায়েত হোসেন, চাঁদপুর প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল বাতেন, প্রকৌশলী ইব্রাহিম মিয়া নান্নুু, নূরে আলম সিদ্দিকী, বিশিষ্ট ব্যবসায়ী বশির সরকার, রোকনুজ্জামান খান, জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগন দক্ষিনের সাংগঠনিক সম্পাদক লায়ন ফারুক আহমেদ তিতাস’সহ আরো অনেকে।

সভাপতির বক্তব্যে দেলোয়ার হোসেন দানেশ বলেন, মাও. আরিফ উল্ল্যাহ (রা.) ও মাও. কুদরত উল্ল্যাহ ফাউন্ডেশন সমাজে মাদক, সন্ত্রাসী, দুর্নীতির বিরুদ্ধে একটি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আমাদের চেষ্টা থাকবে এই. বৃত্তি কার্যক্রম অব্যাহত রাখতে। শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের ধারাবাহিকতা বজায় রেখে এ কার্যক্রমকে আরও প্রসারিত করব আমরা।’
এ সময় উপজেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, আমন্ত্রিত অতিথি ও সমাজের বিভিন্ন স্তরের পেশাজীবী মানুষ উপস্থিত ছিলেন।

 


এই বিভাগের আরও খবর