শিরোনাম:
ফরিদগঞ্জে কুকুরের কামড়ে আহত ২০ কচুয়ায় মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার মেঘনায় কার্গোর ধাক্কায় তলা ফেটেছে সুন্দরবন -১৬ লঞ্চের, নারী নিখোঁজ ষোলঘর আদর্শ উবি’র ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডঃ হুমায়ূন কবির সুমন কচুয়ায় নবযোগদানকৃত প্রাথমিক শিক্ষা অফিসারকে শিক্ষক সমিতি শুভেচ্ছা মতলব উত্তরে লেপ-তোশক তৈরিতে ব্যস্ত সময় পার করছে কারিগররা উপাদী উত্তর ইউনিয়নে দীপু চৌধুরীর স্মরণে মিলাদ ও দোয়া পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়ে নবগঠিত কমিটির দায়িত্ব গ্রহন মেঘনা নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গেছে এক যুবক ফরিদগঞ্জের ঘনিয়া দরবার শরীফের পীরের সঙ্গে ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়ার সাক্ষাৎ

চাঁদপুর সদরের লক্ষীপুর ইউনিয়নে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে উভয় পক্ষের আহত-৭

reporter / ১০৭ ভিউ
আপডেট : বুধবার, ২৪ মে, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে দু’পক্ষের ৭ জন আহত হয়েছে। ২৩ মে সোমবার সকালে ইউনিয়নের বেপারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, নাছির ভুইয়া (৪২), রাসেল শেখ (২৫) আছমা বেগম (৩২), হাসনাইন (১৫), অপর পক্ষের শাহজাহান বেপারী, শাহাদাত বেপারী ও শাকিল বেপারী। আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপালে চিকিৎসাধিন রয়েছেন। তাদের মধ্যে রাসেল শেখ এবং শাহজাহান বেপারীর জখম বেশ গুরুতর।
ঘটনার বিবরণে জানা যায়, বেপারী বাজার এলাকার মারুফ বেপারী নামে এক ব্যবসায়ী গরুর ফার্ম করার জন্য স্থানীয় আবুল কালাম শেখ এবং তার ভাই আবুল খায়ের শেখের কাছ থেকে ২১ শতক জমি ১০বছরের জন্য লিজ নেয়। প্রায় ৬ বছর ধরে তিনি সেখানে গরুর ফার্ম করে ব্যবসা করছেন। গত কয়েক মাস পূর্বে জমির মালিক পক্ষের দুই ভাইয়ের মধ্যে আবুল খায়ের তার ভাগের অংশ শাজাহান বেপারী নামের এক ব্যক্তির কাছে বিক্রি করে দেয়।
এদিকে জমির ভাড়াটিয়া মারুফ বেপারীর লিজ চুক্তির ৪ বছর এখনো বাকি থাকা এবং বিক্রিত একাংশের মালিক পক্ষ জমি দখল করা নিয়ে উভর পক্ষের মতৈক্য দেখা দেয়। এ নিয়ে গত ২৬ এপ্রিল দুই পক্ষের মারামারির ঘটনা ঘটে। এরপর জমির ভাড়াটিয়া (ফার্মের মালিক) তার চুক্তির মেয়ার পূর্ণ সময় পর্যন্ত ব্যাবসা পরিচালনার অধিকার চেয়ে আদালতে মামলা দায়ের করেন। সোমবার সে মামলার সরেজমিন তদন্তের যান চাঁদপুর সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার অর্য্যনন্দ তঞ্চগ্যা। এসময় সার্ভেয়ারের উপস্থিতিতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।
এ বিষয়ে আহত নাছির ভুইয়া বলেন, আমাদের ওয়ার্ডের দুলাল মেম্বারের নেতৃত্বে শাহজাহান বেপারী, তার ভাই শাহাদাত, শাকিলসহ অজ্ঞাত আরো কয়েকজন পরিকল্পিতভাবে হামলা করেছে। তারা আমাকে এবং আমার শ্যালক রাসেল শেখ, স্ত্রী আছমা বেগম, ছেলে হাসনাইন ও শ্বশুড় আবুল কালাম শেখকে পিটিয়ে রক্তাক্ত করেছে। আমরা এই ঘটনার সুষ্ট বিচার দাবী করছি।
অপর পক্ষের শাহজাহান বেপারী বলেন, আমাদের ক্রয়কৃত জমি নিয়ে আদালতে একটি ভুয়া মামলা করা হয়েছে। আজকে ভূমি অফিস থেকে লোকজন সেটির তদন্ত করতে আসে। এ নিয়ে কথা বলায় ফার্মের কাজ করা নাছির ভুইয়া এবং তার শ্বশুড় আবুল কালাম শেখ, শ্যালক রাসেল শেখসহ অজ্ঞাতরা মিলে আমাদের উপর আতর্কিত হামলা করে। আমরা এই ঘটনার ন্যায় বিচার দাবী করছি।
এই ঘটনায় উভয় পক্ষ থেকে থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলে জানা যায়।


এই বিভাগের আরও খবর